বুধবার | ২৭ মে, ২০২০

সাজেকে হামের টিকা দেওয়ার জন্য আবারো হেলিকপ্টার দিলো সেনাবাহিনী

প্রকাশঃ ০৯ এপ্রিল, ২০২০ ০৮:২৩:০৮ | আপডেটঃ ২৭ মে, ২০২০ ১১:৩৯:১৮  |  ২০১০
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। দূর্গম সাজেকে শিশুদের হামের টিকা দেওয়ার জন্য আবারো হেলিকপ্টারের ব্যবস্থা করলো বাংলাদেশ সেনাবাহিনী।
ইতিমধ্যে পাহাড়ে অনেক নিস্পাপ শিশুর প্রাণ ঝরে গেছে হামের প্রাদুর্ভাবের কারণে। আগেও যেমন বাংলাদেশ সেনাবাহিনী ও বিজিবির সহায়তা ঐ সব দূর্গম এলাকায় শিশুদের জন্য খাদ্য ও চিকিৎসা সহায়তা  পাঠানো হয়েছিল এবারো সে রকমই মানবিক উদ্যোগ নিয়েছে খাগছড়ি সেনা রিজিয়ন।

আজ দুপুর ১২ টার দিকে খাগড়াছড়ি  সেনা রিজিয়নের ব্যবস্থাপনায় একটি হেলিকপ্টারে বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ১০ সদস্য বিশিষ্ট মেডিকেল টিম পাঠানো হয় দূর্গম সাজেকের শিয়ালদহ ও বেতলিং এলাকায়।

ঐ এলাকার মোট ১৭ টি পাড়াতে এই টিকা দান কার্যক্রম চলবে। জানা গেছে ১ থেকে ১৫ বছরের সব শিশুকেই টিকা দেওয়া হবে। এ পর্যায়ে মোট ৯৬৪ জন শিশুকে টিকা দেওয়া হবে।

এই সব দূর্গম এলাকায় স্বাভাবিক যোগাযোগ ব্যবস্থা যেমন নাজুক তেমনি চিকিৎসা সহায়তা পৌঁছানো আরো কঠিন। তাই সেনাবাহিনীর সহযোগিতা পেয়ে স্বাস্থ্য কর্মীরা যেমন কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তেমনি সাধারণ এলাকাবাসীও মেডিকেল টিম  ও সেনাবাহিনীর প্রতি তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সাধারণ এলাকাবাসী ও শিশুদের অবিভাবকরা মনে করেন বরাবরের মতো ভবিষ্যতেও বাংলাদেশ সেনাবাহিনী তাদের সকল দূর্যোগে পাশে থাকবে।

প্রসঙ্গত: ফেব্রুয়ারী মাসে  সাজেকে হামের প্রার্দভাব দেখা দেয়, ফেব্রুয়ারী মার্চ এই দুই মাসে ৯জন শিশু মারা যায়। এসময় হামে আক্রান্তদের পাশে দাঁড়িয়েছে রাঙামাটি জেলা প্রশাসন, খাগড়াছড়ি রিজিয়ন। রাঙামাটি জেলা প্রশাসন থেকে নগদ ৫০ হাজার টাকা,পুষ্টিকর খাবার, খাগড়াছড়ি রিজিয়ন থেকে নগদ ৫০ হাজার টাকা প্রদানসহ চিকিৎসক ও ৫ শিশুকে চট্টগ্রাম মেডিকেল পাঠানোর জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করা হয়।  

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions