শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪

বান্দরবানে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

প্রকাশঃ ০৫ জুন, ২০১৮ ০৮:১১:৫০ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২৪ ০১:২৭:৫০  |  ৭৪০
সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান। “ আসুন প্লাষ্টিক দূষণ বন্ধ করি ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে উদযাপিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসে সমবেত হয়। এসময় র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ অংশ নেয়।

পরে জেলা প্রশাসন ও বান্দরবান বন বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা,পরিবেশ সুরক্ষায় পাবর্ত্য এলাকায় যত্রতত্র অপরিকল্পিতভাবে পাহাড় কাটা,গাছ কাটা ও নদীর পানিতে ময়লা আবর্জনা না ফেলার অনুরোধ জানান এবং সুস্থ ও সুন্দরভাবে আগামী প্রজন্মকে বেড়ে ওঠতে বেশি বেশি ফলজ,বনজ ও ওষধি চারা লাগানোর অনুরোধ করেন। এসময় বক্তারা প্লাষ্টিক পণ্য ব্যবহার ও  এর দূষণ বন্ধ করতে সকলকে আহবান জানান।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিকুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান,বিভাগীয় বন কর্মকর্তা মো:কামাল হোসেন,প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক শিক্ষিকা ,ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions