মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪

রোয়াংছড়িতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশঃ ০৪ জুন, ২০১৮ ১০:৪৭:১৩ | আপডেটঃ ০৮ এপ্রিল, ২০২৪ ০২:২০:৫৩  |  ৬৫৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রোয়াংছড়ি সদর ইউনিয়নে স্টুডেন্ট এসোসিয়েশন কর্তৃক আয়োজনে অবহিলিত প্রত্যন্ত এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর গ্রামীন ছাত্র-ছাত্রীদের শিক্ষায় মূলক উদ্বুদ্ধকরণ ও বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান বেংছড়ি (

ম্রওয়া) পাড়ায় অনুষ্ঠিত হয়েছে।


সোমবার সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা এর সভাপতিত্বে  এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, অবসর প্রাপ্ত শিক্ষক মংপু মারমা, বেংছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মুইনুমং মারমা, গ্রাম প্রধান (কারবারী) উথোয়াই প্রু মারমা. বিএমএসসি’র বান্দরবান জেলা শাখা মহিলা সাধারণ সম্পাদিকা মেউসিং মারমা, প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর অংশৈসিং মারমা ও অভিভাবকসহ পাড়ায় গণ্যমান্য ব্যক্তিবর্গ বিভিন্ন বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের পড়–য়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এসময় সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ক্যবামং মার্মা বলেন, জ্ঞানের প্রধান শিক্ষার হচ্ছে জ্ঞান। শিক্ষায় প্রথম পাঠশালা হচ্ছে নিজের বাসস্থান। তার প্রেক্ষিতে শিক্ষার আলোয় আলোকিত করতে অভিভাবকদের সচেতন হওয়া উচিত। শিক্ষার জ্ঞান অর্জনে সবাইকে সজাগ হতে হবে। নিজের শিক্ষার জ্ঞান অন্যদের কাছে অপর্ণ করতে হবে। তাই শিক্ষার জ্ঞান অর্জনে সাফল্য হতে হলে অভিভাবকসহ প্রতিটি শিক্ষার্থীর সজাগ ও একবদ্ধ হতে হবে। যে ব্যক্তি শিক্ষাহীন সে ব্যক্তি অন্ধের সমতুল্য। আলোচনা সভা শেষে সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ক্যবামং মার্মা এবং অতিথিবৃন্দ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions