শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

একটি বাড়ি একটি খামার প্রকল্পের ক্ষুদ্র ঋণ বিতরন

প্রকাশঃ ০১ জুন, ২০১৮ ১১:৫৫:২৬ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ১২:০৭:৫৩  |  ৯৯৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যদের মাঝে ক্ষুদ্র ঋণ প্রদান করা হয়েছে। ৩১মে বৃহস্পতিবার বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার সদর উপজেলা পরিষদ কক্ষে গ্রামের অসহায় পরিবারের সদস্যদের মাঝে এই ঋণ প্রদান করেন।
এই সময় ঢেবার পাড়া আশ্রয়ণ প্রকল্প গ্রাম উন্নয়ন সমিতি ও আমতলী সূর্যমূখী পাড়া গ্রাম উন্নয়ন সমিতির সদস্যদের মাঝে একটি বাড়ি একটি খামার প্রকল্পের ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়।একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় ঢেবার পাড়া সমিতির ৫জন সদস্যের মাঝে ১০ হাজার করে ৫০ হাজার টাকা, আমতলী সুর্যমূখী সমিতির ৩ জন সদস্যের মাঝে ৩০ হাজার করে ৯০ হাজার টাকা এবং অন্য সদস্যেদের মাঝে ২০ হজার টাকা করে ঋন প্রদান করা হয়।

ঋন প্রদান অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। বান্দরবান জেলার মত পাহাড়ী অঞ্চলে দুস্থ পরিবারের মাঝে একটি বাড়ি একটি খামার প্রকল্পের টাকা প্রদান করে প্রত্যেক সদস্যকে আর্থিক ভাবে সাহায্য করেছে এই প্রকল্প , যার টাকা গ্রহন করে বর্তমানে নানা ভাবে সাবলম্বী হচ্ছে সকল অসহায় পরিবারগুলো।বিভিন্ন্ সমিতির মাধ্যমে তারা নানা রকম হস্ত শিল্পের কাজ করে বাড়তি টাকা উর্পাজন করছে,আর তাথে অনেক ভাবে লাভবান হচ্ছে পাহাড়ী অঞ্চলের অনেক গরীব পরিবার।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions