শনিবার | ০৪ এপ্রিল, ২০২০
মাটিরাঙ্গায় নদী কমিশনের কর্মশালা

নদী রক্ষায় উচ্চ আদালতের দেয়া রায় বাস্তবায়নে দাবী

প্রকাশঃ ১৮ ফেব্রুয়ারী, ২০২০ ০৬:২৬:১২ | আপডেটঃ ০৩ এপ্রিল, ২০২০ ০৫:৩০:৩৬  |  ১৯২
সিএইচটি টুডে ডট কম,খাগড়াছড়ি। দেশের নদী, খাল-বিল রক্ষায় সরকারের নানামুখী পদক্ষেপের প্রশংসা করে বক্তারা বলেছেন, নদী রক্ষা করা আমাদের দায়িত্ব। আমাদের নদী বাঁচলে দেশ বাঁচবে। নদী রক্ষায় উচ্চ আদালতের দেয়া রায় বাস্তবায়নের দাবী জানিয়ে বক্তারা বলেন, ছোট-বড় খালগুলোয় ফেনী নদীর পানির উৎস। তাই এসব ছোট-বড় খাল-বিল রক্ষায় উদ্যোগী হতে হবে। নদী-খাল রক্ষায় জনসচেতসনতার উপর জোর দেন বক্তারা।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারী)  সকালে নদী দূষণ, দখলদারিত্ব এবং অন্যান্য দূষণ থেকে ৪৮ নদী রক্ষা, নদীর তথ্য ভান্ডার তৈরি ও গবেষণা প্রকল্পের (১ম পর্ব) অধীনে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ‘নদী রক্ষায় উদ্ধুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধি’ বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন। ৪৮ নদী সমীক্ষা প্রকল্প ও জাতীয় নদী রক্ষা কমিশন  কর্মশালার আয়োজন করে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও মাটিরাঙ্গা উপজেলা নদী রক্ষা কমিটির আহ্বায়ক বিভীষণ কান্তি দাশের সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে (পুরাতন ভবন) অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় ৪৮ নদী রক্ষা প্রকল্পের চীফ কনসালটেন্ট ও নদী সমীক্ষা প্রকল্পের টিম লিডার এ বি এম সিদ্দিকুর রহমান প্রধান অতিথি ছিলেন।

কর্মশালার শুরুতেই জাতীয় নদী রক্ষা কমিশন ও নদী সমীক্ষা প্রকল্প কর্তৃক নির্মিত ফেনী নদীসহ দেশের বিভিন্ন ছোট-বড় নদ-নদী ও খালবিল দখল-দূষণের ওপর নির্মিত ভিডিও চিত্র প্রদর্শনী হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions