শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

বান্দরবানে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত

প্রকাশঃ ৩১ মে, ২০১৮ ১০:৪৫:৩৭ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ০৫:৫২:৫৮  |  ৬০৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। "তামাক করে হৃদপিন্ডের ক্ষয়, স্বাস্থ্যকে ভালবাসি, তামাককে নয়" এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে পালিত হয়েছে বিশ্ব তামাক মুক্ত দিবস।

দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়, পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য বিভাগের আয়োজনে, ইপসা ও হিলটপের সহযোগিতায় র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি  ছিলেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।

বান্দরবানের সিভিল সার্জন ডাঃ অংসুই প্রুর সভাপতিত্বে  এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার  মুহম্মদ আলী হোসেন, কৃষি  সম্প্রসারণ অধিদফতরের উপ পরিচালক মোঃ আলতাফ হোসেনসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা, হাসপাতালে ডাক্তার, এনজিও'র কর্মকর্তা ও সুশিল সমাজের প্রতিনিধিরা।

এসময় জেলা প্রশাসক বলেন, ধূমপান স্বাস্থ্যের জন ক্ষতিকর এ কথা আমরা সবাই জানি। তারপর ও    অধিকাংশ মানুষ ধূমপান করে। এসময় তিনি সকলকে নিজের স্বাস্থ্যের কথা চিন্তা করে ধূমপান পরিহার করার অনুরোধ জানান। সভায় বক্তারা বলেন, তামাকজাত দ্রব্য ব্যবহারে হৃদপিন্ডে বিভিন্ন রোগের সৃষ্টি হয়,তাই তামাককে না বলি আর সুস্থ সুন্দর জীবন গড়ি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions