শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

নাইক্ষ্যংছড়িতে পাহাড় কাটা ও বালু উত্তোলনের দায়ে অর্থদন্ড

প্রকাশঃ ৩১ মে, ২০১৮ ১০:৪১:০৩ | আপডেটঃ ১০ এপ্রিল, ২০২৪ ০৫:২৭:৩০  |  ৮৪৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে পাহাড় কাটা ও পাহাড়ি ছড়া থেকে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলনের অভিযোগ দীর্ঘদিনের। অবশেষে বেআইনি এই কাজে জড়িতদের অর্থদন্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পরিবেশ অধিদফতরের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালত।

পাহাড় কাটা ও বালি উত্তোলনের খবর পেয়ে উত্তর বাইশারী এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় কবির কোম্পানির রাবার বাগান অফিসে পাহাড় কাটার দায়ে আবদুল্লাহ (৫৫) ও আবদু শুক্কুর (৩৬) নামে দুই শ্রমিককে আটক করা হয়।

দ্বিতীয় অভিযানে নারিচ বুনিয়া রাস্তার পাশে ইসমাইল ও আয়ুব আলী নামে দুই ব্যক্তি অবৈধভাবে বালি মজুদের অভিযোগে আটক এবং গর্জন ছড়া থেকে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালি উত্তোলন করার দায়ে মেশিনটি জব্দ করা হয়।

পরে আটককৃতদের নাইক্ষংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার আদালতে হাজির করা হলে পাহাড় কাটার দায়ে ২০ হাজার ও পাহাড়ি ছড়া থেকে বালি উত্তোলনের দায়ে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনা করেন কক্সবাজারের পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক সাইফুল আশরাফ,  এসময় তিনি জানান, আগামীতে এই অভিযান অব্যাহত থাকবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions