বুধবার | ০৮ জুলাই, ২০২০

রাঙামাটিতে পর্যটকবাহী বোট ডুবার ঘটনায় ৫ জনের মরদেহ উদ্ধার, কাপ্তাইয়ে নিঁখোজ ৩

প্রকাশঃ ১৪ ফেব্রুয়ারী, ২০২০ ০৩:৩৬:২৮ | আপডেটঃ ০৮ জুলাই, ২০২০ ০৮:১৮:০৩  |  ১৬৬৭৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে একটি ইঞ্জিন চালিত বোট উল্টে যাওয়ার ঘটনায় ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে, অপর ঘটনায় কাপ্তাইয়ে ৩ জন নিখোঁজ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ দুপুরের দিকে চট্টগ্রাম ইপিজেড থেকে আসা পর্যটকেরা রাঙামাটির পর্যটন এলাকা থেকে ইঞ্চিন চালিত বোটে করে ঘুরতে বের হয়। এসময় রাঙামাটি ডিসি বাংলোর পাশ দিয়ে যাওয়ার সময় দুটি বোট প্রতিযোগিতা করতে গিয়ে হঠাৎ একটি বোট উল্টে গিয়ে ডুবে যায়। এতে ৫ জন মহিলা নিহত হয়।

এদের মধ্যে রিনা (১৬), শিলা (২৬), আসমা (৩০) নামে তিনজন মহিলার নাম পাওয়া গেলেও অপর ২ জনের নাম এখনো জানা যায়নি। রাঙামাটি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে উদ্ধার অভিযান পরিচালনা করা হচ্ছে।

নিহতদের সাথে আসা পর্যটক  মোঃ আবদুর রহিম বলেন,আমরা চট্টগ্রাম ফ্যাসিফিক জিন্স গার্মেস থেকে প্রায় ৪৫জনের একটি গ্রুপ রাঙামাটি পিকনিকে আসি। কথা ছিল সবাই এক সাথে ঝুলন্ত ব্রীজে বেড়াব। কিন্তু ওখান থেকে যে যার যার মত ঘোরাঘুরি করতে চলে গেছে। দুপুরের দিকে খবর পেলাম আমাদের সাথে আসা লোকজন বোট নিয়ে লেকে ঘুরতে গিয়ে বোট ডুবে ৫জন মারা গেছে। তবে বোটে কতজন ছিল তা নিশ্চিত করে এখনো বলতে পারছি না।

এদিকে কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় কয়লার ডিপু সংলগ্ন কর্ণফুলি নদীতে চট্টগ্রাম থেকে আসা একটি পর্যটকবাহী ইঞ্জিন বোট ডুবে গেছে। এতে ৩ জন নিখোঁজ রয়েছে। এরা হলেন, বিনয় (৫), দেবলীলা (১০), টুম্পা মজুদমদার (৩)।

আহত কয়েকজনকে কাপ্তাই উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাপ্তাই ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা পরিচালনা করছে।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ জানান, রাঙামাটি কাপ্তাই হ্রদে ইঞ্জিন চালিত বোট ডুবে ৫জন নিহত হয়েছে। এছাড়া কাপ্তাই কর্ণফুলী নদীতে বোট ডুবে তিন জন নিখোঁজ রয়েছে। এদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions