শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত

প্রকাশঃ ৩০ জানুয়ারী, ২০২০ ০৩:২৮:১৯ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ০৫:০৬:১১  |  ২২৩৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রতিপক্ষের গুলিতে সোনা ধন চাকমা (৩৮) নামে এক ইউপিডিএফ কর্মী নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে মাটিরাঙ্গার সাপমারার অচাই কার্বারীপাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়।
ইউপিডিএফ সংগঠক অংগ্য মারমা জানান, স্বরসতী পূজা উদযাপনে অচাই কার্বারীপাড়ায় সাংগঠনিক কাজে যায় সোনা ধন চাকমা। এ সময় রাষ্ট্রীয় মদদপুষ্ট সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এম.এম সালাহউদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।


ইউপিডিএফ সদস্যকে হত্যার নিন্দা

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা আজ বৃহস্পতিবার ৩০ জানুয়ারি ২০২০ এক বিবৃতিতে আলুটিলার অচই পাড়া নামক স্থানে বিশেষ মহলের মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক ইউপিডিএফ সদস্য সোনা ধন চাকমা ওরফে অর্জনকে (৫২) গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি ঘটনার বর্ণনা দিয়ে বলেন, আজ সকাল সাড়ে ১০টার দিকে সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পুজা অনুষ্ঠানে যাবার সময় অচই পাড়া দোকানের সামনে একটি বিশেষ মহলের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা সোনা ধন চাকমাকে গুলি করে হত্যা করে। নিহত সোনা ধন চাকমা ভাইবোন ছড়া ইউনিয়নের ২নং গাছবান এলাকার মৃত ভবেন্দ্র চাকমার ছেলে।

ইউপিডিএফ নেতা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে জুম্ম জনগণের ন্যায়সঙ্গত আন্দোলন বাধাগ্রস্ত করতে সরকার একটি সন্ত্রাসী গোষ্ঠীকে মদদ দিয়ে পরিকল্পিতভাবে জনগণের প্রতিনিধিত্বকারী দল ইউপিডিএফের নেতা-কর্মীদের হত্যা করছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions