শুক্রবার | ২২ জুন, ২০১৮
রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যানসহ

৬ হত্যাকান্ডের ঘটনায় ৩ সপ্তাহেও মামলার অগ্রগতি নেই

প্রকাশঃ ২৩ মে, ২০১৮ ০৬:২২:৩১ | আপডেটঃ ২১ জুন, ২০১৮ ০১:০৫:০৭  |  ৬০৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নানিয়াচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমাসহ রাঙামাটির নানিয়ারচরে চাঞ্চল্যকর পৃথক দুই হত্যাকান্ডে ৬ খুনের ঘটনার তিন সপ্তাহ অতিক্রম হলেও তেমন অগ্রগতি নেই দুটি ঘটনায় করা মামলার। মূল হোতারা এখনও ধরাছোঁয়ার বাইরে- যদিও পুলিশ বলছে আসামিদের ধরতে অনুসন্ধান ও অভিযান চলছে।
৩ মে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত হন। এ ঘটনায় বাদী হয়ে নানিয়ারচর থানায় একটি মামলা করেন, জেএসএস সংস্কারবাদী গ্রুপের নানিয়ারচর উপজেলা কমিটির সহ-সভাপতি রূপম চাকমা। এ মামলায় ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শংকর চাকমাসহ ৪৬ জনকে আসামি করা হয়েছে।
৪ মে শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যোগদানের পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয়েছেন, ‘ইউপিডিএফ (গণতান্ত্রিক)’ নামক দলের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ৫ জন। এ ঘটনায় বাদী হয়ে আরেকটি মামলা করেছেন, ‘ইউপিডিএফ (গণতান্ত্রিক)’ গ্রুপের সদস্য অর্চিন চাকমা। এ মামলাতেও ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শঙ্কর চাকমাসহ ৭২ জনকে আসামি দেয়া হয়। অন্যদিকে ইউপিডিএফ দাবি করেছে, উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তাদের নেতাকর্মীদের নামে মিথ্য অভিযোগ দেয়া হয়েছে। ওই ৬ খুনের ঘটনায় তাদের কেউ জড়ি নন বলে দাবি করে সংগঠনটির অন্যতম সংগঠক মাইকেল চাকমা বলেছেন, আমরাও ঘটনার সুষ্ঠু তদন্ত চাই।

পুলিশ বলছে, আসামিদের ধরতে জোরালো অভিযান চলছে। এরই মধ্যে তদন্ত অনেক দূর এগিয়েছে। নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল লতিফ বলেন, ছয় খুনের ঘটনায় এ পর্যন্ত গ্রেফতার দু’জন। জড়িতদের খুঁজে বের করতে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতার দুই জনের মধ্যে কুতুকছড়ি ইউনিয়ন পরিষদের সচিব কিরণ জ্যোতি চাকমা মামলার এজাহারভুক্ত আসামি। আর জেএসএস’এর স্টাফ সদস্য তন্টু মনি চাকমাকে সন্দেহভাজন হিসেবে আটক করে পুলিশ। ১০ মে রাঙামাটি সদর থেকে এ দু’জনকে আটক করা হয়।

এদিকে ছয় খুনের ঘটনার পর রাঙামাটিতে টহল ও তল্লাশি জোরদার করেছে আইনশৃংখলা বাহিনী। নিরাপত্তা নিশ্চিত করতে রাঙামাটি শহর ও জেলার বিভিন্ন পয়েন্টে নজরদারি বাড়ানো হয়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions