বুধবার | ০৫ অগাস্ট, ২০২০
সিএইচটি টুডে ডট কম এর সম্মাননা স্বারক গ্রহণকালে

পাহাড়ে সাংবাদিকতা কখনও সহজ ছিল না: যতীন্দ্র লাল ত্রিপুরা

প্রকাশঃ ০৭ ডিসেম্বর, ২০১৯ ১২:৪২:৫৮ | আপডেটঃ ০৩ অগাস্ট, ২০২০ ১০:৪০:৪৮  |  ৮০৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। যেখানে অস্ত্রের রাজনীতি চলে সেখানে যুক্তি কোন কাজে আসে না। পার্বত্য চট্টগ্রামে সাংবাদিকতা কখনও সহজ ছিল না বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ির সাবেক সংসদ সদস্য ও সাংবাদিক যতীন্দ্র লাল ত্রিপুরা।

পাহাড়ের জনপ্রিয় অনলাইন পোর্টাল সিএইচটি টুডে ডট কম’র ৬ষ্ঠ বর্ষ পদার্পণ উপলক্ষে খাগড়াছড়ির রাজনীতি ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সাবেক সংসদ সদস্য ও সাংবাদিক যতীন্দ্র লাল ত্রিপুরাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। শনিবার (৭ ডিসেম্বর) বিকেলে খাগড়াছড়ি সদরের মিলনপুরস্থ বাসভবনে সম্মাননা স্মারক প্রদানকালে তিনি সুদীর্ঘ জীবনের সাংবাদিকতা ও রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করেন।

যতীন্দ্র লাল ত্রিপুরা বলেন, পাহাড়ে সাংবাদিকতা শুরু থেকে চ্যালেঞ্জিং ছিল এখনও আছে। এসব চ্যালেঞ্জ মোকাবেলা করে যারা কাজ করতে পারে তারাই সাংবাদিকতা পেশাকে উপভোগ করতে পারছেন। দেশের সঠিক পরিস্থিতি নীতি নির্ধারকদের কাছে পৌঁছে দিতে সাংবাদিকদের দায়িত্ব রয়েছে। তাই কোন পক্ষ অবলম্বন না করে সঠিক তথ্য তুলে ধরতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান সাবেক সংসদ সদস্য ও সাংবাদিক যতীন্দ্র লাল ত্রিপুরা।

সম্মাননা স্মারক প্রদানকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক জসিম উদ্দিন মজুমদার,  সিএইচটি টুডে ডট কম’র খাগড়াছড়ি প্রতিনিধি নুরুচ্ছাফা মানিক, উন্নয়নকর্মী রবিউল ইসলাম ও ব্যবসায়ী লিটন চৌধুরী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যতীন্দ্র লাল ত্রিপুরা ১৯৭৩ সালে বিসিএস শিক্ষা ক্যাডারে নিয়োগ পান। কিছুদিন চট্টগ্রামে চাকরী করে পাহাড়ী জাতিগোষ্ঠীর নিয়মতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণ করতে চাকরী ছেড়ে দিয়ে পার্বত্য চট্টগ্রামে ফিরে আসেন। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রাজনীতির সাথে দীর্ঘদিন জড়িত থাকলেও পাহাড়ের প্রথম সংসদ সদস্য মানবেন্দ্র নারায়ণ লারমার মৃত্যুর পর স্বাভাবিক জীবনে ফিরে এসে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন। রাজনৈতিক জীবনে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন ছাড়াও খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও নবম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য থাকাকালীন প্রতিমন্ত্রী পদমর্যাদায় ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন যতীন্দ্র লাল ত্রিপুরা।

 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions