বৃহস্পতিবার | ১৮ অক্টোবর, ২০১৮

রাঙামাটিতে রমজানে বাজার দর নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের কড়া নজরদারি

প্রকাশঃ ১৮ মে, ২০১৮ ০৫:৫৫:০৬ | আপডেটঃ ১১ অক্টোবর, ২০১৮ ০২:৫২:২৩  |  ৬৫৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  পবিত্র রমজান মাসে রাঙামাটি শহরসহ জেলায় বাজার দর নিয়ন্ত্রণে কড়া নজরদারি রাখছে জেলা প্রশাসন। জনগণ যাতে ভোগান্তিতে না পড়ে এবং কেউ যাতে প্রতারণার শিকার না হন, সেজন্য সার্বক্ষণিক মনিটরিং ব্যবস্থা জোরদার রাখা হচ্ছে। এ লক্ষে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম সুলভে রাখতে মাঠে থাকছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের টিম।

শুক্রবার রমজানের প্রথম দিন শহরের বাজারগুলো পরিদর্শন করেছেন, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। বিকালের দিকে শহরের বনরূপা, রিজার্ভ বাজারসহ কয়েকটি বাজার পরিদর্শন করে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম যাচাই করে দেখেছেন জেলা প্রশাসক। এ সময় তার সঙ্গে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নজরুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর তাপস শীলসহ বাজার ব্যবস্থাপনা ও প্রশাসনিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, কোনো ব্যবসায়ী যদি অতিরিক্ত মুনাফার জন্য কোনো জিনিষের অধিক দাম আদায় বা নকল, বাছি, পঁচা, নষ্ট জিনিষ বিক্রি করে কাউকে ঠকানোর চেষ্টা করে তাহলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেয়া হবে। জনগণ যাতে ভোগান্তির মধ্যে না পড়ে এবং কেউ যাতে প্রতারণার শিকার না হয় সেদিকে সার্বক্ষণিক কড়া নজরদারি রাখা হবে। সার্বক্ষণিক বাজার মনিটরিং করবে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসব বিষয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে আলোচনা করে করে তা ব্যবসায়ী সবাইকে জানিয়ে দিতে বলে দেয়া হয়েছে। দোকানে দোকানে জিনিষের সঠিক দর নির্ধারণ করে মূল্য তালিকা ঝুলিয়ে রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions