সোমবার | ২১ অক্টোবর, ২০১৯

বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়-এর পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশঃ ০৪ অক্টোবর, ২০১৯ ০২:০২:০৮ | আপডেটঃ ২১ অক্টোবর, ২০১৯ ০৩:৩২:০৯  |  ৪৫১
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। কাচালং নদীর অববাহিকায় গড়ে উঠা সীমান্তবর্তী জনপদ বাঘাইছড়ি। রাঙামাটির জেলা থেকে এই জনপদের দুরত্ব ১৬৪ কিমি। দুর্গম এই জনপদে ১৯৭৫ থেকে আলো ছড়াচ্ছে বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়।  সবুজ অরণ্যের এই বিদ্যানিকেতনের বহু শিক্ষার্থী  সমাজের বিভিন্ন পর্যায়ে প্রতিষ্ঠিত ।  কাজ করছে  দেশ ও সমাজে কল্যাণে।

স্কুলবেলা প্রতিটি শিক্ষার্থীদের জীবনের শ্রেষ্ঠ সময়। স্কুলের পেলে আসা সময় ,নানা রঙের স্মৃতিমাখা গল্পগাথা আজো অম্লান। ব্যস্ত জীবনে ফুসরত মিলল্ইে যে কেউ ফিরে যেতে চাই সেসব সোনালী দিনগুলিতে। পুরনো সেই দিনের স্মৃতি জাগানিয়াদের গল্প শুনতে ও শুনাতে বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা প্রাণের সম্মিলনের মিলিত হয়। ‘বাঁধন এখানো প্রাণে প্রাণে’ স্লোগানে পুনর্মিলনী’র আয়োজন করে বিদ্যালয়ের ২০০১ সালের ব্যাচের শিক্ষার্থীরা।  বাঘাইছড়ির সাজেক পর্যটন কেন্দ্রে রুইলুই পাহাড়ের চূড়ায় লুসাই ক্লাবে আয়োজিত পুনর্মিলনীতে দিনভর ছিল নানা আয়োজন। প্রায় দেড়যুগ পর পুরনো বন্ধুদের কাছে পেয়ে উচ্ছ্বসিত সহপাঠীরা। স্কুলবেলার পুরনো খুনসুটি ,স্মৃতিমাখা গল্প,স্মৃতিচারণ,গানসহ নানা আয়োজন মুগ্ধ করেছে অংশগ্রহণকারীদের। স্কুলের চেনা বন্ধুদের দীর্ঘ সময় পর কাছে পেয়ে অনেকে আবেগে আপ্লুত হয়ে পড়ে। ২০০১ ব্যাচের রিপন,জেনন,সবুজ ,লিটন,দীপান্তর,তপন,সবিনয়,রিটেন,নান্টু, জিকো, পিপলি, ললনা, লাকী, পহেল, অমর কৃষ্ণ,ন্যান্সিসহ শিক্ষার্থীরা  স্বপরিবারে পুনর্মিলনীতে অংশ নেয়।

এমন উৎসব মুখর দিনেও স্কুলের বন্ধুরা ভুলেনি হারানো বন্ধুকে । স্কুলের বন্ধু  শান্তিকা চাকমার (ব্যাচ ২০০১) মুত্যুতে ১ মিনিট নিরবতা পালন করা হয়। মঙ্গল প্রদীপ জ¦ালিয়ে শুরু হয় পুনর্মিলনীর মুল আয়োজন।

‘বাঁধন এখানো প্রাণে প্রাণে’ স্লোগানে ১ম বারে মত আয়োজিত পুনর্মিলনীর অন্যতম উদ্যোক্ততা  বিদ্যালয়ের শিক্ষার্থী ও বর্তমানে খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান,‘১ম বারে মত স্কুলের  বন্ধুরা সবুজ পাহাড়ের চূড়ায় মিলিত হই।  প্রকৃতির এই অসামান্য বিশালতায় পুরনো দিনের স্মৃত্কিাতর হতেই এই  পুনর্মিলনীর আয়োজন। ব্যস্ত জীবনে কিছুটা হলেও অকৃত্রিম প্রশান্তি দিয়েছে এই পুনর্মিলনী। এতে স্কুলের বন্ধুদের মধ্যে বন্ধন আরো দৃঢ় হয়েছে।’

তিনি আরো বলেন,‘ আগামীতে বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়ের সকল ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে বড় পরিসরে স্কুল প্রাঙ্গণে পুনর্মিলনীর আয়োজন করা হবে। ’

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions