রবিবার | ০৮ ডিসেম্বর, ২০১৯
মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের আইসিটি ভবনের উদ্বোধন

সমাজের প্রতিটি ঘরে শিক্ষার সুফল পৌছে দিতে হবে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

প্রকাশঃ ১৫ জুলাই, ২০১৯ ০৮:০১:৫৯ | আপডেটঃ ০৬ ডিসেম্বর, ২০১৯ ০৩:৩১:৩২  |  ২৮৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, দায়িত্ব পালনে সকলকে সচেতন হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে নবনির্মিত আইসিটি ভবন ভুমিকা রাখবে উল্লেখ করে বলেন, প্রযুক্তি নির্ভর জ্ঞান সমাজকে আলোকিত করবে।

তিনি আজ সোমবার দুপুরে মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের আইসিটি ভবনের উদ্বোন শেষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরার সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোন অধিনায়ক নওরোজ নিকোশিয়ার,  মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজরলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. সামছুল হক এবং খাগড়াছড়ি জেলা আওয়ামীরীগের সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এম মোরশেদ খান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের প্রভাষক মো. নুরুল আফছার, মাটিরাঙ্গা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মো. সাদ্দাম হোসেন, ছাত্রলীগ নেতা তছলিম উদ্দিন রুবেল এবং একাদশ শ্রেণির শিক্ষার্থী সামিহা রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথ ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসাথে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারী করার মাধ্যমে গ্রামে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন। শুধু প্রাথমিক শিক্ষাকে সরকারী করণ করে থেমে যাননি, দেশরর প্রতিটি উপজেলায় একটি করে কলেজ ও হাই স্কুলকে সরকারীর করন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে আমরা শিক্ষিত জাতি হিসেবে মাথা উচু করে দাড়িয়েছি। এ উদ্যোগকে এগিয়ে নিতে হবে, সমাজের প্রতিটি ঘরে এর সুফল পৌছে দিতে হবে।

উল্লেখ্য যে, গত অর্থ বছরে ২ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের আইসিটি ভবন নির্মান করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions