বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে হরতাল স্থগিত

প্রকাশঃ ০৬ মে, ২০১৮ ১১:৩৮:০৭ | আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ ১১:৪৭:৪৯  |  ১৫৯৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। মাইক্রোবাস চালক মো: সজিব হত্যাকারীদের গ্রেপ্তার এবং অপহৃত তিন বাঙ্গালীকে উদ্ধারের দাবীতে পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের চলমান ৭২ ঘন্টার হরতাল কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে সংগঠন দুটি আগামী ৬০ ঘন্টার হরতাল (আগামীকাল সোমবার ও মঙ্গলবার দু‘দিনের) স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে ৭২ ঘন্টার হরতালের শুরুতে  পিকেটাররা সদর উপজেলা পরিষদের সামনে রাস্তায় টায়ার জ্বালিয়ে  হরতালের সমর্থনে বিক্ষোভ প্রর্দশন করে। এছাড়া জেলা শহরের বিভিন্ন স্থানে  হরতালকারীদের পিকেটিং করতে দেখা গেছে। হরতালের কারনে জেলার অভ্যন্তরীন ও দুরপাল্লার সড়কে সকল ধরনের যান বাহন চলাচল বন্ধ ছিল।  বন্ধ ছিলো শহরের অধিকাংশ দোকান পাটও। পায়ে হেটে স্কুল কলেজগামী ছাত্র ছাত্রী ও কর্মজীবিদের যাতাযাত করতে দেখা গেছে।

বৃহত্তর বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা সভাপতি মাঈন উদ্দিন অভিযোগ করেন, প্রশাসন হরতাল নিয়ে বিভ্রান্তি সৃষ্টির পাশাপাশি হরতাল প্রত্যাহারের জন্য বাসাবাড়ীতে তল্লাসী করে নেতৃবৃন্দকে হয়রানী করছেন। পুলিশী ধাওয়ায় তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।
খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন জানিয়েছেন, হরতালের কারনে যাতে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে,সে জন্য জেলার গুরুত্ব পূর্ণ স্থান গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল।
দুপুরের পর সীমিত সংখ্যক রিক্সা,অটোরিক্সা ও মটরসাইকেল চলাচল করতে দেখা গেছে।  

 অন্যদিকে বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ সোমবার থেকে তিন পার্বত্য জেলায় ৪৮ ঘন্টার হরতাল আছে কি নেই তা নিয়ে বিভ্রান্তি কাটেনি। বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা কমিটির সহ-সভাপতি নজরুল ইসলাম জানান, রাঙ্গামাটি-বান্দরবানে পালিত হলেও খাগড়াছড়িতে তা পালন করা হবে না।

উল্লেখ্য যে, রাঙ্গামাটির জেলার নানিয়ারচরে দুর্বৃত্তদের গুলিতে নিহত শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে গত শুক্রবার সকালে একই উপজেলার বেতছড়ি এলাকায় দুর্বৃত্তদের গুলিতে ৫ জন নিহত হন। তার মধ্যে মাইক্রোবাস চালক মো: সজীব হাওলাদারও ছিলেন। এছাড়া গত ১৬ এপ্রিল খাগড়াছড়ি জেলার মাটিরাঙা উপজেলার তিন বাসিন্দা কাঠ ব্যবসায়ী মো: সালাউদ্দীন, মহরম আলী ও গাড়ি চালক মো: বাহার মিয়া জেলার মহালছড়ির মাইসছড়ি থেকে নিখোঁজ হন। ২০ দিন পরও তারা উদ্বার হয়নি।


খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions