সোমবার | ১৭ জুন, ২০১৯

খাগড়াছড়িতে কাল রোববারের অবরোধ প্রত্যাহার

প্রকাশঃ ০৮ জুন, ২০১৯ ১২:১০:৩০ | আপডেটঃ ১৭ জুন, ২০১৯ ১২:০৭:৩৮  |  ১৬৩৪
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। সংরক্ষিত সংসদ সদস্য বাসন্তী চাকমার বিতর্কিত বক্তব্য প্রত্যাহার ও পার্বত্য চট্টগ্রাম ত্যাগসহ ৪ দফা দাবিতে খাগড়াছড়িতে কাল রোববার(৯ জুন) খাগড়াছড়িতে পার্বত্য অধিকার ফোরামের আহুত সকাল সন্ধ্যা সড়ক অবরোধ স্থগিত করার ঘোষণা দিয়েছে সংগঠনটি। বিকালে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে অবরোধ পালনের ঘোষণা দিলেও রাতে স্থানীয় সাংবাদিকদের অবরোধ প্রত্যাহার করার ঘোষণা দিয়েছে পার্বত্য অধিকার ফোরামের খাগড়াছড়ি জেলার সাধারন সম্পাদক মাসুদ রানা।

তিনি রাতে সাংবাদিকদের জানান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা খাগড়াছড়ি ছাড়ার কথা প্রশাসনকে জানিয়েছেন, এই কারণে কাল রোববার এর অবরোধ প্রত্যাহার করা হয়েছে।

তবে বিষয়টি নিয়ে জেলা প্রশাসন কিংবা সংসদ সদস্য বাসন্তী চাকমার আনুষ্ঠানিক কোন বক্তব্য পাওয়া যায়নি।

এরআগে, শুক্রবার সকালে খাগড়াছড়ি সদরে বিক্ষোভ সমাবেশ করে শনিবার দুপুর ১টার মধ্যে সংসদ সদস্য বাসন্তী চাকমাকে পার্বত্য চট্টগ্রাম ত্যাগ, জাতীয় সংসদে দেওয়া বিতর্কিত বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়া, সাম্প্রদায়িকতার দায়ে আওয়ামীলীগ থেকে বহিস্কার ও অসাম্প্রদায়িক আরেকজনকে বাসন্তী চাকমার স্থূলাভিষিক্ত করার দাবি জানানো হয়। দাবি আদায় না হলে রোববার (৯জুন) খাগড়াছড়ি জেলায় সকাল সন্ধ্যা সড়ক অবরোধ ও পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণার হুশিঁয়ারী দেওয়া হয়।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারী একাদশ জাতীয় সংসদের অধিবেশনে সংরক্ষিত নারী আসন ৯ এর সংসদ সদস্য বাসন্তী চাকমার পার্বত্য চট্টগ্রামের অধিবাসী ও নিরাপত্তা বাহিনীকে নিয়ে দেওয়া বক্তব্য উত্তাপ ছড়ায় পাহাড়ে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions