বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

গনতান্ত্রিক ইউপিডিএফের প্রধান তপন জ্যোতি চাকমা বর্মা নিহত

প্রকাশঃ ০৪ মে, ২০১৮ ০৮:২০:৫১ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০৫:২৩:০৮  |  ২৯২২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়ারচরে সন্ত্রাসীদের গুলিতে ‘ইউপিডিএফ গণতান্ত্রিক’ দলের প্রধান তপন জ্যোতি চাকমা (৫০) ওরফে বর্মাসহ আরও ৫ জন নিহত হয়েছে। নিহত অন্যরা হলেন- একই দলের কেন্দ্রীয় নেতা কনক চাকমা (৩৮), সুজন চাকমা (৩০) এবং গুলিতে আহত ৯ জনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নেয়া হলে সেখানে একই দলের নেতা সেতু লাল চাকমা (৩৮) ও গাড়ির চালক মো. সজীব (২৮) মারা যান।

শুক্রবার দুপুরে নানিয়ারচর উপজেলার বেতছড়ি নামক এলাকায় এ ঘটনা ঘটে। নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান ও জনসংহতি সমিতি সংস্কারবাদী (এমএন লারমা) দলের শীর্ষনেতা অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে হত্যার মাত্র এক দিনের মাথায় এ ঘটনা ঘটল। পুলিশ ও স্থানীয়রা ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।
নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল লতিফ বলেন, খবর পেয়ে হতাহতদের উদ্ধারে তাৎক্ষণিক পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল গেছে। রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহাঙ্গীর আলম ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্ত্রাসীদের গুলিতে নিহত তপন জ্যোতি চাকমা, কনক চাকমা ও সুজন চাকমা নামে ৩ জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হলে সেখানে সেতু লাল চাকমা নামে ১ জন ও গাড়ির চালক মো. সজীব মারা যান।

পুলিশ ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ত্রাসীদের গুলিতে নিহত নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমার দাহক্রিয়া অনুষ্ঠানে তার কয়েক সমর্থক ও সহকর্মী একটি মাইক্রোবাসে করে খাগড়াছড়ি থেকে নানিয়ারচর যাচ্ছিলেন। পথে ওই এলাকায় পৌঁছালে আগে ওতপেতে থাকা একদল অস্ত্রধারী মাইক্রোবাসটি লক্ষ্য করে গুলি ছুড়ে। প্রথমে চালক মো. সজীবের গায়ে গুলি লাগে। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে যায়। এরপর এলোপাতারি ব্রাশফায়ার করে অস্ত্রধারীরা। গুলিতে ঘটনাস্থলেই ওই ৪ জন নিহত এবং ৯ জন আহত হন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল গিয়ে আহতদের উদ্ধার খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠায় পুলিশ ও সেনাবাহিনী। সেখানে চালকসহ ২ জন মারা যান।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions