রবিবার | ২২ সেপ্টেম্বর, ২০১৯

খাগড়াছড়িতে লোকালয়ে ‘মায়া হরিণ’, বন বিভাগে হস্তান্তর

প্রকাশঃ ২০ মে, ২০১৯ ০৪:৪৫:০৩ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৩৪:২৩  |  ৪৮৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি সদরের কালা ডেবা এলাকা থেকে উদ্ধার হওয়া মায়া হরিণ বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার দুপুরে জেলা শহরের য়ংড বৌদ্ধ বিহারের সামনে খাগড়াছড়ি বন বিভাগের লোকজনের কাছে হরিণটি হস্তান্তর করেন খাগড়াছড়ি পৌরসভার ৯নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মংসুইথোয়াই চৌধুরী। হরিণটি বর্তমানে খাগড়াছড়ি বন বিভাগের হেফাজতে রয়েছে।

সাবেক কাউন্সিলর মংসুইথোয়াই চৌধুরী জানান, সকালে বাসা থেকে বের হতে নির্মাণাধীন একটি কালভার্টের নিচে হরিণটি দেখে স্থানীয়রা মিলে এটা উদ্ধার করেন। হরিণ বিপন্ন প্রজাতির প্রাণী হওয়ায় এটি কাউকে আটকে রাখতে না দিয়ে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি প্রদীপ চৌধুরী বলেন, যেখানে মানুষ হরিণ মেরে খাচ্ছে সেখানে লোকালয়ে হরিণ পেয়েও তা বন বিভাগে হস্তান্তর প্রাণের প্রতি মানবপ্রেমের দৃষ্টান্ত। এটির মধ্যে কালাডেবাবাসী আমাদের সমাজকে ইতিবাচক শিক্ষা দিয়েছে।    

খাগড়াছড়ি সদর রেঞ্জের রেঞ্জ অফিসার বজলুর রহমান ভূঞা বলেন, লোকালয় থেকে উদ্ধার হওয়া মায়া হরিণটির শারীরিক পরীক্ষা শেষে বন বিভাগের সংরক্ষণশালায় রাখা হয়েছে। কক্সবাজারের ডুলহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে মায়া হরিণটি হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions