বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সদস রিটন চাকমা’র মৃত্যু, বিভিন্ন মহলের শোক

প্রকাশঃ ২৮ মার্চ, ২০১৯ ০২:০৩:২০ | আপডেটঃ ২২ এপ্রিল, ২০২৪ ০৬:৩৫:২৮  |  ১২৫৩
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সদস্য ও দু:সময়ের সফল ছাত্রনেতা রিটন চাকমা (৪৭) বুধবার সন্ধ্যায় খাগড়াছড়ি সদরের বটতলী দয়া মোহন কারবারী পাড়ার নিজ বাস ভবনে মারা গিয়েছেন । তিনি দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস রোগে ভূগছিলেন। বৃহস্পতিবার বিকেলে ধর্মীয় নিয়মে তাঁর মরদেহ সৎকার করা হয়েছে।

রিটন চাকমা খাগড়াছড়ি সদরের মহাজন পাড়া গ্রামের বীরেন চাকমার ছেলে। পাঁচ ভাইবোনের সবার বড় রিটন চাকমা। তিনি আশির দশকে যখন খাগড়াছড়িতে আওয়ামীলীগ ছাত্র সংগঠন ছাত্রলীগ এর প্রতিষ্ঠিাতা সদস্য। তিনি জেলা আওয়ামীলীগ সেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী দুই ছেলে, মা, এক ভাই তিন বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার বিকেলে তাকে বটতলী গ্রাম্য শ্মশানে তাকে দাহ করা হয়।

পরিবারের একমাত্র উপার্জনকারী রিটন চাকমার  মৃত্যুতে তার স্ত্রী মিনু চাকমা অসহায় হয়েছে পড়েছেন। তার এক ছেলে বর্তমানে ডিগ্রীতে আর এক ছেলে ৮ম শ্রেণিতে পড়াশুনা করছে। তিনি তার স্বামীর অবর্তমানে তার বড় ছেলের জন্য একটি কর্মসংস্থান হিসেবে চাকরি দাবী করেন।
তৎকালীন এই ছাত্র নেতার মৃত্যুতে খাগড়াছড়ির সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, নব নির্বাচিত সদর উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম, জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, খোকনেশ^র ত্রিপুরা,শতরূপা চাকমা, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলমসহ জেলা আওয়ামীলীগ ও নেতাকর্মীরা  শোক ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions