মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪
বাঘাইছড়িতে সংস্কারবাদী কর্তৃক অপহৃত তিন ব্যক্তিকে মুক্তি

মন্টি চাকমার পরিবারকে উচ্ছেদের নিন্দা

প্রকাশঃ ২৮ এপ্রিল, ২০১৮ ০৮:১২:১৮ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৬:২৩:০৩  |  ১৫১৪
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা আজ শনিবার এক বিবৃতিতে সম্প্রতি নব্য মুখোশ বাহিনী - জেএসএস সংস্কারবাদীদের জিম্মি দশা থেকে মুক্তি পাওয়া হিল উইমেন্স ফেডারেশন নেত্রী মন্টি চাকমার পরিবারের সদস্যদেরকে নানিয়াচরের নিজ গ্রাম মরাচেঙে দোর থেকে জোরপূর্বক উচ্ছেদের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘নব্য মুখোশ বাহিনীর সর্দার তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা মোবাইল ফোনে আজ ১২টার মধ্যে গ্রাম ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। চলে না গেলে তাদেরকে গুলি করে মেরে ফেলা হবে বলে সে হুমকি দেয়।’

গতকাল শুক্রবার জিম্মি থেকে মুক্তি পাওয়ার পর মন্টি চাকমা ও দয়াসোনা চাকমা ঢাকায় ১৯টি প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দের সাথে সাক্ষাত করে তাদের জিম্মি দশার চিত্র তুলে ধরার পর ক্ষুদ্ধ হয়ে বর্মা এই পদক্ষেপ নিয়েছে বলে ইউপিডিএফ নেতা মন্তব্য করেন।

উল্লেখ্য, গত ১৮ মার্চ ২০১৮ বর্মা ও তার সহযোগী দুর্বৃত্তরা রাঙামাটির কুদুকছড়ির আবাসিক নামক গ্রামে সশস্ত্র হামলা চালিয়ে নাইজেরিয়ার বোকো হারাম জঙ্গীদের স্টাইলে এইচডব্লিউএফ-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও সংগঠনটির রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনার পর পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে এবং অবশেষে ব্যাপক চাপের মুখে গত ১৯ এপ্রিল অপহরণকারীরা তাদের মুক্তি দিতে বাধ্য হয়।

উক্ত অপহরণ ঘটনার প্রতিবাদে ও মন্টি ও দয়াসোনা চাকমার মুক্তির দাবিতে ঢাকায় উক্ত ১৯টি সংগঠনও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তাদের এই ভূমিকার জন্য কৃতজ্ঞতা জানাতে দুই নেত্রী গতকাল ঢাকায় তাদের সাথে সাক্ষাত করেছিলেন।

বাঘাইছড়িতে ২৭ এপ্রিল জেএসএস সংস্কারের হাতে অপহৃত তিন ব্যক্তিকে শুক্রবার মুক্তি দিয়েছে বলে প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। মুক্তিপ্রাপ্ত হলো সাজেকের বাঘাইহাট এলাকার হাজাছড়া গ্রামের সুমতি চাকমার ছেলে বিশ^ কল্যাণ চাকমা (১৬) ও সুনীল চাকমার ছেলে নিশান চাকমা(১৭) এবং রপকারী এলাকার হেঙত্তে চাকমার ছেলে রিপন চাকমা, ৩০।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions