বৃহস্পতিবার | ০২ মে, ২০২৪

নানা আয়োজনে রাঙামাটিতে বঙ্গবন্ধুর ৯৯ তম জন্মদিন পালিত

প্রকাশঃ ১৭ মার্চ, ২০১৯ ০৯:৪১:০২ | আপডেটঃ ২৯ এপ্রিল, ২০২৪ ০৭:০৪:০৮  |  ৮৬২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নানা আয়োজনে রাঙামাটিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৯৯ তম জন্মদিন পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯ টায় রাঙামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীতে অংশ নেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।

র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন দীপংকর তালুকদার। অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ, পুলিশ সুপার  আলমগীর কবির, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল  ও প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না, বঙ্গবন্ধু কোন দলের বা ব্যাক্তির নয়, বঙ্গবন্ধু সকলের। ৭ মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের সবাই মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, ৯ মাস যুদ্ধের পর দেশ স্বাধীন হয়, যুদ্ধ বিধস্ত স্বাধীন বাংলাদেশ পুর্নগঠনে যখন বঙ্গবন্ধু কাজ করছিল ঠিত তখন ঘাতক হায়েনার দল বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে, ভাগ্যক্রমে বেছে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহেনা।

বক্তারা বঙ্গবন্ধু অসমাপ্ত কাজ শেষ করতে সকলকে একসাথে কাজ করার আহবান জানান।  

আলোচনা সভার পরে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে পরিবেশন হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে সকালে আওয়ামীলীগের দলীয় অফিসে দীপংকর তালুকদার এমপির নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions