বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪
খাগড়াছড়িতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন

ভোক্তা অধিকার সম্পর্কে সচেতন হতে সকল নাগরিকের প্রতি আহ্বান

প্রকাশঃ ১৫ মার্চ, ২০১৯ ০৮:৪২:৫৮ | আপডেটঃ ২৫ এপ্রিল, ২০২৪ ১২:৪৩:৫৪  |  ৮৯২
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। “নিরাপদ মানসম্মত পন্য ”  এ শ্লোগানে সারাদেশের মত খাগড়াছড়ি জেলায়ও বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালী বের করা হয়। জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে বের হওয়া র‌্যালীটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক পদক্ষিণ করে আবারও জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা মো: আবুল হাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম।
বক্তব্য রাখেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, কনজুমারস এসোসিয়েশন (ক্যাব)’র  খাগড়াছড়ি জেলা সভাপতি আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী লিয়াকত আলী চৌধুরী, চেম্বারের পরিচালক সুদর্শন দত্ত, ক্যাব সদস্য ও স্বেচ্ছাসেবী সংগঠন উজ্জ্বীবক’র সভাপতি মো: শহিদুল ইসলাম, রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থী  মানিকছড়ি গিরিমৈত্রী কলেজের শিক্ষার্থী উম্মে হাবিবা।

আলোচনা সভায় বক্তাগন বলেন, ভোক্তা হিসেবে অধিকার  আদায়ে জনসচেতনার কোন বিকল্প নেই। জেলা প্রশাসক বলেন, প্রশাসন আইনের প্রয়োগের পাশাপাশি ভোক্তাদের সচেতন করতে কাজ করছে। তিনি ভোক্তা অধিকার সম্পর্কে সচেতন হতে সকল নাগরিকের প্রতি আহ্বান জানান ।

আলোচনা সভা শেষে এ উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার হিসেবে প্রাইজমানি,সার্টিফিকেট ও ক্রেষ্ট প্রদান করা হয়। রচনা প্রতিযোগিতায় বিজয়ী প্রথম পুরস্কার ১০ হাজার,দ্বিতীয় পুরস্কার ৭ হাজার ও তৃতীয় পুরস্কার ৪ হাজার টাকা প্রদান করা হয়।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions