শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

আন্তর্জাতিক নারী দিবসে হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ

প্রকাশঃ ০৮ মার্চ, ২০১৯ ১২:১৪:১০ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ১১:০২:৩০  |  ১০৩২
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। আন্তর্জাতিক নারী দিবস ও সংগঠনের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকায় বিক্ষোভ সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ)। ‘নারীর প্রতি সহিংসতা বৃদ্ধির প্রতিবাদে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন’ এই আহ্বানে আজ ৮ মার্চ ২০১৯, শুক্রবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন, ধর্ষণ-হত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বক্তারা।
নারীরা ঘরে-বাইরে, কর্মস্থলে কোথাও নিরাপদ নয় উল্লেখ করে সমাবেশে বক্তারা বলেন, নারীর ওপর সহিংসতা আগের চাইতে আরো বহুগুণে বৃদ্ধি পেয়েছে। এ বছরের শুরুতে নোয়াখালীর সুবর্ণচরে নৌকায় ভোট না দেয়ার কারনে সরকার দলীয় লোক কর্তৃক গৃহবধুকে বর্বর গণধর্ষণের ঘটনা থেকে শুরু করে প্রতিদিন পত্রিকা পাতা খুললে নারী নির্যাতনের ভয়াবহ চিত্র দেখা যায়, যা খুবই উদ্বেগজনক।

বক্তারা সরকারের সমালোচনা করে বলেন, দেশের সরকার প্রধান নারী হলেও নারীর ওপর সহিংসতা বন্ধে সরকারের দৃষ্টান্তমূলক কোন পদক্ষেপ নেই। পার্বত্য চট্টগ্রামে নারী নেত্রী কল্পনা চাকমা অপহরণসহ এ যাবত যতগুলো ধর্ষণ-খুনের ঘটনা ঘটেছে তার কোন বিচার হয়নি। কুমিল্লায় তনু ধর্ষণ-হত্যার বিচারও এখনো হয়নি। ফলে দিন দিন নারী নির্যাতন, ধর্ষণের মতো বর্বর ঘটনা প্রতিনিয়ত বেড়েই চলেছে।

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মন্টি চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্টের সহ-সাধারন সম্পাদক প্রমোদ জ্যোতি চাকমা, বাংলাদেশ লেখক শিবিরের সদস্য মৌসুমী বিশ্বাস, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারন সম্পাদক সুনয়ন চাকমা প্রমুখ।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions