শনিবার | ১৮ মে, ২০২৪
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ২ কোটি ৯ লক্ষ টাকা ব্যয়

বান্দরবানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন বীর বাহাদুর এমপি

প্রকাশঃ ২৪ এপ্রিল, ২০১৮ ০৯:৪৭:০৮ | আপডেটঃ ২৯ এপ্রিল, ২০২৪ ০৪:৫৩:২৭  |  ১০৬৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর বম সম্প্রদায়ের উন্নয়নের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ২ কোটি ৯ লক্ষ টাকা ব্যয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সদর উপজেলার গ্যাজমনি পাড়া (বম পাড়া) কমিউনিটি সেন্টার,গ্যাজমনি পাড়া বাজার শেড,গ্যাজমনি পাড়ার অভ্যন্তরীণ রাস্তা নির্মাণ এবং লাইমী পাড়ায় আর.সি.সি রাস্তা নির্মাণ ও লাইমী পাড়া কমিউনিটি সেন্টার এবং ফারুখ পাড়ায় দ্বিতল কমিউনিটি সেন্টারের উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো.শফিউল আলম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল বম,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবানের ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো.ইয়াছিন আরাফাত,ব্যবসায়ী অমল কান্তি দাশসহ গ্যাজমনি পাড়া ও ফারুকপাড়ার বাসিন্দারা।
উদ্বোধন পর্ব শেষে ফারুখ পাড়ায় দ্বিতল কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময়

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বর্তমান সরকারের আমলে পাহাড়ের ব্যাপক উন্নয়ন হচ্ছে। পার্বত্য এলাকার প্রত্যোক পাড়া ও গ্রামে এখন স্কুল-কলেজ,মন্দির মসজিদ ও গীর্জা নির্মাণ হচ্ছে। এসময় প্রতিমন্ত্রী আরো বলেন,১৯৯৭ সালের ২রা ডিসেম্বর  শান্তিচুক্তির ফলে পার্বত্য এলাকায় আজ শান্তি স্থাপিত হয়েছে আর পার্বত্য এলাকার জনসাধারণ সুখে শান্তিতে বসবাস করছে ।
অনুষ্টানের শেষ পর্যায়ে বম কালচারাল গ্রুপের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions