শনিবার | ১৮ মে, ২০২৪
যৌথবাহিনীর অভিযান

দীঘিনালায় ৩৫০ রাউন্ড গুলিসহ এক ইউপিডিএফ সমর্থক আটক

প্রকাশঃ ২৩ এপ্রিল, ২০১৮ ০৩:১৬:১০ | আপডেটঃ ০৫ মে, ২০২৪ ০৫:৫৯:০২  |  ১৬৭৯
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার কবাখালি ইউনিয়নের কৃপাপুর এলাকায়  ইউপিডিএফের এক সহযোগীর বাড়ীতে অভিযান চালিয়ে সাড়ে ৩শ রাউন্ড গুলি, মোবাইল ফোনের ইন্ডিয়ান সীমসহ বিভিন্ন সরাঞ্জামাদি উদ্ধার করেছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। এ ঘটনায় জড়িত সন্দেহে  সুপ্রিয় চাকমা  নামে ইউপিডিএফ এর এক সমর্থককে আটক করা হয়েছে। সোমবার বিকেলে এ অভিযান চালানো হয়। নিরাপত্তাবাহিনী সুত্রে এ খবর জানাগেছে।

সুত্রটি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কবাখালি ইউনিয়নের কৃপাপুর ডাঙ্গাবাজারের পাশে প্রীতিবিকাশ চাকমা ওরফে ডাঃ প্রীতির (৪০) বাড়িতে অভিযান চালিয়ে ঘরের মেঝের মাটি খুঁড়ে গর্ত থেকে এই বিপুল পরিমাণ গুলি ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়। সুত্রটি জানায়, যৌথবাহিনী আসছে দেখে  প্রীতি বিকাশ চাকমা পালিয়ে গেলেও  ঘটনাস্থল থেকে সুপ্রিয় চাকমাকে আটক করা হয়।  

উদ্ধারকৃত গুলির মধ্যে রয়েছে, এসএমজি/এলএমজি’র গুলি ১৫৬ রাউন্ড, এমজি’র গুলি ৯০ রাউন্ড এবং নাইন এমএম পিস্তলের গুলি ১০৪ রাউন্ড। এছাড়া ৩টি ওয়ারলেস সেটের এন্টিনা, একটি রাম দা, ভিসা কার্ড, মাষ্টার কার্ড, মোবাইলের ইন্ডিয়ান বেশ কিছু সীম, মোবাইল ফোন এবং ইউপিডিএফ এর বিপ্লবি বই,।

দীঘিনালা জোনের অধিনায়ক লেঃ কর্ণেল ফোরদৌস মাহমুদ জিয়া উদ্দিন জানান, গোয়েন্দা তথ্যে জানতে পারেন প্রীতি বিকাশ চাকমা আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ, প্রসিত) স্বশস্ত্র  গ্রুপের  একজন সহযোগী।  প্রীতি চিকিসক হওয়ায় ইউপিডিএফের আহত রোগীদের চিকিৎসা দিয়ে থাকে। ইউপিডিএফ নিরাপদ আশ্রয় হিসেবে তাঁর ঘরে গুলিসহ সরাঞ্জামাদি মজুদ রাখে। এমন তথ্যের ভিত্তিতে তল্লাশি চালানো হয়। তল্লাশির সময় তাঁর ঘরে মাটির নিচে প্লাষ্টিকের কৌটায় রাখা অবস্থায় গুলি ও এন্টিনা উদ্ধার করা হয়।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ  সামসুদ্দিন ভুইয়া অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।



খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions