বৃহস্পতিবার | ০২ মে, ২০২৪
রাঙামাটিতে পর্যটন সচেতনতামুলক কর্মশালা অনুষ্ঠিত

“রাঙামাটিকে পযটক বান্ধব করতে সকলকে সমন্বিতভাবে এগিয়ে আসতে হবে”

প্রকাশঃ ৩১ জানুয়ারী, ২০১৯ ০৭:৫১:১০ | আপডেটঃ ০১ মে, ২০২৪ ০২:৪৪:৩৪  |  ১০২৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে পর্যটন সচেতনতামুলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ড সহযোগিতায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক ফয়জুল কবির রহিম,কাপ্তাই উপজেলা চেয়ারম্যান দিলদার হোসেন, রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়–য়া,  রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, জেলা পরিষদের সাবেক মনিরুজ্জামান মহসিন রানা, রাঙামাটি বাস মালিক সমিতির সভাপতি মাঈন উদ্দিন সেলিম, ব্যবসায়ী নেতা নেসার আহমদসহ হোটেল মালিক সমিতি, রাঙামাটি বাস ও লঞ্চ মালিক সমিতি, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণীর পেশার ব্যাক্তিরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) শারমিন আলম।

কর্মশালায় বক্তারা বলেন, রাঙামাটিকে পর্যটন শিল্প নগরী হিসেবে গড়ে তুলতে সকলকে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে, গত কয়েক বছরে পর্যটনে শিল্পে বান্দরবান ও খাগড়াছড়ি এগিয়ে গেলেও পিছিয়ে পড়ছে রাঙামাটি। পর্যটকদের কাছে রাঙামাটিকে আর্কষণীয় করে তুলতে সরকারি বেসরকারি কোন উদ্যেগ নেই অভিযোগ করে বক্তারা বলেন, ২০১৭ সনে পাহাড় ধব্বসে রাঙামাটিতে সড়কের বিভিন্ন স্থানে সড়ক ভেঙ্গে গেলেও সেগুলো আগের জায়গা ফিরিয়ে নিতে কোন উদ্যেগ নাই, রাঙামাটি সড়কে গাড়ী নিয়ে নিরাপদে চলাচল করতে পর্যটকরা ভয় পায়।

কর্মশালায় বক্তারা পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসন, পর্যটন কর্পোরেশনকে সমন্বয়ের মাধ্যমে কাজ করার আহবান জানান।

কর্মশালায় বাস মালিক সমিতির সভাপতি মাঈনউদ্দিন সেলিম অভিযোগ করে বলেন, পার্বত্য এলাকার কোন কোন প্রতিষ্ঠান বাঁশ উন্নয়ন, গবাদি পশুর নামে কোটি কোটি টাকা ব্যয় দেখালেও পর্যটনের উন্নয়নে তারা এগিয়ে আসছে না।
তিনি আরো বলেন, পর্যটনের একটি ব্রীজ ছাড়া পর্যটকদের দেখার মত কিছু নেই, শহরে শিশু পার্ক ও বিনোদনের ব্যবস্থা করা দরকার।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions