শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বান্দরবানে শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশঃ ২৮ জানুয়ারী, ২০১৯ ০৭:৫৬:৪৩ | আপডেটঃ ২৫ মার্চ, ২০২৪ ১২:০৮:০৫  |  ৯৭৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান শহরের সরকারি পাড়া প্রাথমিক বিদ্যালয়ের দুই শিশু ধর্ষণের আসামি অংথুই প্রু মারমা (৩০) নামে এক যুবককে সশ্রম যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি আসামিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। সোমবার (২৮ জানুয়ারি) বান্দরবানের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্রুনালের বিচারক হ্লা মং আসামির উপস্থিতিতে এ দন্ডাদেশ দেন।

দন্ডপ্রাপ্ত অংথুইপ্রু মারমা শহরের মধ্যম পাড়ার মৃত চিংশৈউ মারমার ছেলে এবং ঘটনার সময় ওই স্কুলের দপ্তরি হিসেবে কর্মরত ছিলেন। মামলার ঘটনায় জানা যায়, স্কুল দপ্তরি অংথুই মারমা ছাত্র-ছাত্রীদের শারীরিক শিক্ষার প্রশিক্ষণ দিত। সে সুযোগে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে বিভিন্ন প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে ওই বিদ্যালয়ের দুই ছাত্রীকে তার রুমে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে বিষয়টি জানাজানি হলে অভিভাবকরা বাদী হয়ে তার বিরুদ্ধে বান্দরবান সদর থানায় মামলা দায়ের করেন। সেই মামলায় ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর আসামি অংথুই মারমাকে গ্রেফতার করে পুলিশ।

মামলার বাদী পক্ষের আইনজীবি কৌশিক দত্ত ও মেমাচিং চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, বান্দরবানের অত্যন্ত দুর্গম রোয়াংছড়ির জামছড়ি থেকে তারা আমাদের কাছে এসে আইনি সহযোগিতা চেয়েছে, হতদরিদ্র পরিবারকে আমরা আইনি সহযোগিতা দিতে পেরে অত্যন্ত খুশি ও আনন্দিত।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions