শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
রাঙামাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও নবীর বরণ

স্কুলের সুনাম রক্ষার জন্য পড়ালেখায় মনোযোগী হতে হবে : হাজী মোঃ মুছা মাতব্বর

প্রকাশঃ ২৬ জানুয়ারী, ২০১৯ ০৬:০৬:২৬ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৬:৪৫:১৮  |  ১২৫২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সুনাম রক্ষা  করতে হলে মনোযোগী হয়ে পড়ালেখা করতে হবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও স্কুলে পরিচালনা কমিটির সভাপতি হাজী মোঃ মুছা মাতব্বর। তিনি বলেন, লেখা পড়ার কোন বিকল্প নেই। লেখা পড়ার মান বাড়াতে হলে ভাল করে পড়া লেখা করতে হবে। তবেই একদিন দেশের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারবে।
শনিবার (২৬ জানুয়ারী) সকালে শাহ উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থীদের বিদায় ও নবীর বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজিবুর রহমান, শিক্ষানুরাগী ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মোঃ নাসির উদ্দিন তালুকদার, স্কুলের দাতা সদস্য মোঃ আরিফুল রহমান, অভিভাবক সদস্য অলি আহমেদ, স্কুল শিক্ষিকা শামীম আরা বেগম, সুবর্ণা দে, ঝর্ণা আক্তারসহ স্কুলে শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও স্কুলে পরিচালনা কমিটির সভাপতি হাজী মোঃ মুছা মাতব্বর আরো বলেন, বলেন, পরিবার, সমাজ ও দেশের উন্নয়ন করতে হলে আদর্শিক ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রতিটি শিক্ষার্থীদের সুশিক্ষিত ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে পড়ালেখার সহ পাঠ্য কার্যক্রমের অংশগ্রহন করতে হবে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার পাশাপাশি আদর্শ ও সুনাগরিক হয়ে গড়ে উঠে দেশের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি।

সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজিবুর রহমান বলেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। আজকের শিক্ষার্থীরা আগামীতে দেশ পরিচালানায় অন্যতম ভূমিকা রাখবে। তাই ভালো ফলাফল করার লক্ষ্যে ভালো পড়ালেখা করতে হবে। শিক্ষার পাশাপাশি গুরুজনকে সম্মান ও নিজ ধর্মকে লালন করতে হবে। উন্নত দেশ গড়তে হলে আমাদের শিক্ষিত জনগোষ্ঠীর প্রয়োজন। সরকারের পাশাপাশি সকলকে ঐক্যবদ্ধভাবে আমাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions