বুধবার | ২৭ মার্চ, ২০১৯

হিলর ভালেদী সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশঃ ০৬ জানুয়ারী, ২০১৯ ০৭:৪৮:৫৪ | আপডেটঃ ২৫ মার্চ, ২০১৯ ০৫:১১:৩৯  |  ৩১৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সামাজিক ও সংস্কৃতিবিষয়ক স্থানীয় সংগঠন ‘হিলর ভালেদী ও হিলর প্রোডাকশন’এর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সুপ্রিয় চাকমা শুভর উদ্যোগে ২০১৭ সালের ৬ জানুয়ারি জন্ম ‘হিলর ভালেদী ও হিলর প্রোডাকশন’ নামে সংগঠনটির। এতে এগিয়ে আসে একঝাঁক সংস্কৃতি-স্বেচ্ছসেবী তরুণ-তরুণী। এরই মধ্যে পাহাড়িদের নিজস্ব ভাষা ও সংস্কৃতি নিয়ে তৈরি করা হয়েছে, বেশকিছু টেলিফিল্ম ও গানের ভিডিওচিত্রের অ্যালবাম। মঞ্চস্থ হয়েছে, নিজেদের রচিত অনেক মঞ্চ নাটক।

রোববার হিলর ভালেদীর দ্বিতীয় প্রতিষ্ঠাাবার্ষিকীর দিনব্যাপী অনুষ্ঠানমালা পরিণত হয় বিনোদনের উৎসবে। সকাল সাড়ে ৯টায় শহরের প্রধান সড়কে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। শহরের রাঙামাটি সরকারি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি শেষ হয় মূল অনুষ্ঠানস্থল রাঙামাটি ক্ষুদ্র নৃ-গেষ্ঠীর ইন্সটিটিউট গিয়ে।

পরে ইনষ্টিটিউট হলে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানমালাসহ কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন, জেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সিরাজুল ইসলাম। এ সময় সংগঠনের উপদেষ্টা ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমা, বিশিষ্ট আইনজীবী ও সংগঠনের উপদেষ্টা চঞ্চু চাকমা, সচিব চাকমাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions