শনিবার | ২৬ মে, ২০১৮
ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ’র উদ্যোগ

খাগড়াছড়িতে বিশ্ব অনাথ দিবসে ব্যাগভর্তি শিক্ষা উপকরণ পেলো দেড় শতাধিক শিশু

প্রকাশঃ ২০ এপ্রিল, ২০১৮ ১২:১৯:০৯ | আপডেটঃ ২৪ মে, ২০১৮ ১১:০৭:০১  |  ৫৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে বিশ্ব অনাথ দিবস উপলক্ষে শুক্রবার দেড় শতাধিক অনাথ ও সুবিধাবঞ্চিত শিশু’র মুখে হাসি ফুটিয়েছে ব্যাগভর্তি শিক্ষা উপকরণ। প্রতিটি ব্যাগে সুন্দর মলাটের খাতা-কলম-পেন্সিল-জ্যামিতি বাক্স আর ক্যালকুলেটর পেয়ে উল্লসিত শিশুদের সাথে মধ্যাহ্নভোজ সেরেছে উদ্যোক্তা সংগঠন ‘ইয়ুথ ওয়েলফেয়ার মিশন’র সদস্যরা। সংগঠনটিকে চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ি রত্নাকুর দাশ টুনু পৃষ্ঠপোষকতা দিয়ে থাকেন বলে সংগঠনের সদস্যরা জানান।
“আর্ত মানবতার কল্যাণে আমরা” এই প্রতিপাদ্য নিয়ে ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ খাগড়াছড়ি বিবেকানন্দ বিদ্যানিকেতন হল রুমে বিবেকানন্দ স্টুডেন্টস হোম, খাগড়াপুর হাদোক পাড়ার তঙহাম হোস্টেল, চম্পাঘাট শিশু সদন,  নয়মাইল বিয়ারৌং অনাথ আশ্রম এর অনাথ শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ, বৈশাখী ফল বিতরণ ও অনাথদের মধ্যহ্নভোজের আয়োজন করা হয়।
ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ সভাপতি শ্রী অনুপম দেবনাথ-এর সভাপতিত্বে সম্পন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য, শিক্ষানুরাগী খগেশ্বর ত্রিপুরা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সমাজ সেবা কর্মকর্তা জনাব মোঃ মনিরুল ইসলাম, পেরাছড়া ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি ভূবন মোহন ত্রিপুরা, সহ-সভাপতি সমরকৃষ্ণ চক্রবর্তী এবং লেখক ও গবেষক মথুরা বিকাশ ত্রিপুরা।

অনুষ্ঠানে প্রধান অতিথিখাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের অনাথ মেধাবী ৪ জন শিক্ষার্থীকে ১০০০/- (এক হাজার) টাকা করে এবং রামকৃষ্ণ সেবাশ্রমের জন্য ১০,০০০/- টাকা অনুদান দেন। পরবর্তীত তিনি অনাথ মেধাবী শিক্ষার্থীদের বিনা বেতনে পড়ার সুযোগ দান করার ও সার্বিক সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।
অনুষ্ঠানে বিবেকানন্দ স্টুডেন্টস হোম এর তত্ত্বাবধায়ক লিটন ত্রিপুরা, খাগড়াপুর হাদোক পাড়ার তঙহাম হোস্টেল, চম্পাঘাট শিশু সদন’র জগৎময় ত্রিপুরা, নয়মাইল বিয়ারৌং অনাথ আশ্রম’র তিরেন ত্রিপুরা স্ব স্ব প্রতিষ্ঠানের কার্যক্রম তুলে ধরেন।
এ সময় উপস্থিত ছিলেন অনাথ শিক্ষার্থীরাসহ এলাকার সুশীল সমাজের নেতৃবৃন্দ।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions