শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

খাগড়াছড়িতে আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালিত

প্রকাশঃ ১৮ ডিসেম্বর, ২০১৮ ০৮:৫১:২৮ | আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ ০৩:৪০:৫৫  |  ৮১৯
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। নানা কর্মসুচীর মধ্যদিয়ে মঙ্গলবার খাগড়াছড়িতে  আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালন করা হয়েছে । এই উপলক্ষে  সকালে  খাগড়াছড়ি টাউন হলের সামনে  থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা  বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক পদক্ষিন শেষে  জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। 
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি কারিগরি প্রশিক্ষন কেন্দ্রে অধ্যক্ষ মোহাম্মদ সোহেল হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক এটি.এম কাউছার হোসেন, বিশেষ অতিথি ছিলেন  নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বকাউল। 

প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক এটি.এম কাউছার বলেন, আমাদের দেশের আর্থ সামাজিক প্রেক্ষাপটে এই দিবসটি তাৎপর্য । তিনি চাকুরী নিয়ে বিদেশে যাওয়ার মানসিক ও আর্থিক প্রস্তুতি, প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ গন্তব্য দেশসমূহ  সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্সি এবং প্রবাসী কল্যাণ মস্ত্রনালয়ের মাধ্যমে  নিয়োগ প্রদানকারী প্রতিষ্টান সম্পর্কে তথ্য সংগ্রহ ও যাচাই বাছাই করে যাওয়ার আহবান।

সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ সোহেল হোসেন বলেন, বৈদেশিক কর্মসংস্থান বাংলাদেশর বেকারত্বের সমস্যা দূর করার পাশাপাশি অর্থনৈতিক প্রবৃদ্ধিতেও উল্লেখজনক ভূমিকা রাখছে।  সঠিক পন্থা না জানার কারনেই অনেকে যাত্রাপথে বিপদগ্রস্থ হয়।

পরে এ উপলক্ষে আয়োজিত  চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে  পুরুষ্কার বিতরণ করেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions