বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

বিলাইছড়িতে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

প্রকাশঃ ১৪ ডিসেম্বর, ২০১৮ ০৭:৪৭:৩২ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৮:২৫:৪৯  |  ৭৬৪
সিএইচটি টুডে ডট কম,বিলাইছড়ি (রাঙামাটি)। ১৪ ডিসেম্বর (শুক্রবার) উপজেলা পরিষদ মিলনায়তনে ‘শহীদ বুদ্ধিজীবি দিবস’ পালিত হয়েছে। স্মরণ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আসিফ ইকবাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা।

সভায় স্বাগত বক্তব্য রাখেন বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম।

এছাড়া আরও বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অমৃতসেন তঞ্চঙ্গ্যা, উপজেলা কৃষি কর্মকর্তা মেজবাহ উদ্দিন, উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মর্তা ডা. নীতিশ চাকমা, থানা অফিসার ইনচার্জ পারভেজ আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাক্যপ্রিয় বড়–য়া, উপ জেলা আ.লীগের দপ্তর সম্পাদক প্রদীপ দাশ, স্থানীয় অসীম চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতার পর কিভাবে দেশকে অচল করে দেয়া যায় সে লক্ষে রাজাকার, আল বদর ও আল শামস বাহিনীর প্রত্যক্ষ ও পরোক্ত সহায়তায় পাকিস্তানী সেনারা ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বাংলাদেশের বুদ্ধিজীবিদের নির্মমভাবে হত্যা করেছিল। শুধু ১৪ ডিসেম্বর নয় এর আগে এবং পরেও বুদ্ধিজীবি হত্যা করা হয়েছিল। তারা ভেবেছিল এসব বুদ্ধিজীবিদের হত্যা করা হলে দেশ স্বাধীন হওয়ার পর দেশটা চালানো সম্ভব হবে না, পুরোটাই অচল হয়ে যাবে। কিন্তু তারা ভাবতে পারেনি যে বঙ্গবন্ধুর চিন্তা, চেতনা ও দর্শনকে কখনও শেষ করা সম্ভব নয়।।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions