শনিবার | ২১ জুলাই, ২০১৮

ক্ষুদ্র ক্ষুদ্র জাতি সত্বার জন্য কোটা অপরিবর্তিত থাকবে : দীপংকর তালুকদার (ভিডিও)

প্রকাশঃ ১৮ এপ্রিল, ২০১৮ ১২:০২:২৬ | আপডেটঃ ২০ জুলাই, ২০১৮ ০৪:৩৫:৪১  |  ৩৫৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য এলাকার ক্ষুদ্র ক্ষুদ্র জাতি সত্বার অধিকার, ভাষা ও সংস্কৃতি বিকশিত করতে সরকার আন্তরিক। তাই সরকার ঝড়ে পড়া রোধে শিশুদের জন্য মাতৃভাষায়  বই বিতরন করেছে। তিনি আরো বলেন, আর্ন্তজাতিক মাতৃভাষা গবেষণা কেন্দ্রে পাহাড়ে ক্ষুদ্র ক্ষুদ্র জাতি সত্বার ভাষা গবেষণার জন্য একটি বিষয় রাখা হয়েছে।

বুধবার রাঙামাটি শহরের আসামবস্তীর নারিকেল বাগান এলাকায় মারমা সম্প্রদায়ের জল উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার আরো বলেন, সম্প্রতি বিভিন্ন মহলের দাবির কারনে সরকার কোটা পদ্ধতি বাতিল করেছে কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারনে তিনি ক্ষুদ্র ক্ষুদ্র জাতি সত্বার কোটা বহাল রেখেছেন। এখানকার ছেলেমেয়েরা চাকুরীসহ বিভিন্ন স্থানে কোটা পদ্ধতির সুযোগ সুবিধা আগের মত ভোগ করবে।
তিনি জল উৎসবের বিষয় টেনে বলে,. জল উৎসব মানে পুরাতন জীর্ণ ঝরা মুছে নতুনকে গ্রহণ করা, সাংগ্রাই মানে শান্তির বার্তা, আজকের দিনে আমাদের প্রত্যয় হোক, পার্বত্য চট্টগ্রামের সাধারন মানুষকে যারা অবৈধ অস্ত্রের মাধ্যমে সন্ত্রাস করে জিম্মি করে রেখেছে, সাধারন মানুষের চলা ফেলা যারা বিঘ্ন সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে আমরা সবাই ঐক্যবদ্ধ হই।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions