শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

বিএনপির মনোনয়ন পেলেন মনিস্বপন দেওয়ান

প্রকাশঃ ০৭ ডিসেম্বর, ২০১৮ ১২:২২:৪৬ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০১:১০:২৩  |  ১৯১৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অবশেষে কেন্দ্রীয় বিএনপি দলের প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ করেছে। রাঙামাটি আসনে দুজন দীপেন দেওয়ান ও মনিস্বপন দেওয়ান মনোনয়ন জমা দিলে কেন্দ্র শেষ পর্যন্ত মনিস্বপন দেওয়ানকে মনোনয়ন দিয়েছে। আজ সন্ধ্যায় বিএনপি সংসদ নির্বাচনের জন্য  ২০৬জনের নামের তালিকা ঘোষণা করে এরমধ্যে মনিস্বপন দেওয়ানের নামও ছিল।

প্রসঙ্গত: ২০০১ সনে মনিস্বপন দেওয়ান বিএনপিতে যোগ দিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন, পরে তাকে জোট সরকারের উপমন্ত্রী করা হয়। দলের মধ্যে আভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে তিনি ২০০৬ সনে বিএনপি ছেড়ে এলডিপিতে যোগ দেন। এরপর আর বিএনপির সাথে তার কোন সর্ম্পক ছিল না। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী হিসেবে দল থেকে মনোনয়ন নেন এবং দল বহিস্কারদেশ প্রত্যাহার করে নেয়।
দলের জেলা নেতৃবৃন্দের বক্তব্য ছিল, দল যাকে মনোনয়ন দেয় আমরা তার জন্য কাজ করব, মনিস্বপন দেওয়ানকে দিলে বিএনপি আসনটি পুনরুদ্ধার করতে পারবে সে কারণে দল তাকে মনোনয়ন দিয়েছে।
অপর একটি সুত্র বলছে, ২০০১ সনের নির্বাচনে মনিস্বপন দেওয়ান জনসংহতি সমিতির সমর্থন নিয়ে নির্বাচন করলেও এবার জনসংহতি সমিতির বর্তমান সংসদ সদস্য উষাতন তালুকদার নির্বাচন করছেন। সেক্ষেত্রে আঞ্চলিক দলের সমর্থন  পাওয়ার সম্ভাবনা ক্ষীণ, তবুও মনোনয়ন প্রত্যাহারের শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ জেএসএস নির্বাচন না করলে সমর্থন মনিস্বপন দেওয়ানের দিকে যেতে পারে, আর নির্বাচন করলে তারা নিজেরা আসনটি পুনরায় দখলের রাখার চেষ্টা করবেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions