রবিবার | ১৪ জুলাই, ২০২৪

বান্দরবানে শুরু তিন দিনব্যাপী জাতীয় ফল মেলা এবং পুষ্টিমেলা

প্রকাশঃ ১০ জুলাই, ২০২৪ ০৩:২২:১৯ | আপডেটঃ ১৪ জুলাই, ২০২৪ ০৩:০০:১৮  |  ১৪৬

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পাহাড়ের বিলুপ্তপ্রায় ফলের সংরক্ষণ,উৎপাদন বৃদ্ধি এবং নতুন প্রজন্মকে পুষ্টি সমৃদ্ধ খাবারের সাথে পরিচিত করার লক্ষ্যে বান্দরবানে শুরু হয়েছে তিনদিনব্যাপী জাতীয় ফল মেলা এবং কৃষি প্রযুক্তি পুষ্টিমেলা।


মঙ্গলবার ( জুলাই) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বান্দরবানের আয়োজনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কার্যালয় প্রাঙ্গনে প্রধান অতিধি হিসেবে উপস্থিত থেকে ৩০০নং আসনের সংসদ সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি এই মেলার উদ্বোধন করেন।


এসময় জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ পরিচালক এম.এম. শাহ নেয়াজ, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো.রাকিবুল হাসানসহ সরকারী বিভিন্ন দফতরের উর্ধতন কর্মকর্তা,বিভিন্ন এলাকার চাষী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আয়োজকেরা জানান, ৩দিনব্যাপী এবারের মেলায় জেলা সদরের বিভিন্ন স্থান থেকে পাহাড়ের বিলুপ্তপ্রায় বিভিন্ন ফল সংগ্রহ করে দর্শনার্থীদের সামনে প্রর্দশনের পাশাপাশি ক্রেতাদের বিক্রি করা হবে , আর প্রতিদিন সকাল থেকে রাত ১০টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকার পাশাপাশি আগামী ১১জুলাই রাতে এবারের জাতীয় ফল মেলা এবং কৃষি প্রযুক্তি পুষ্টিমেলা সমাপ্তি ঘটবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions