রবিবার | ১৪ জুলাই, ২০২৪

সাজেকে নাঈম হত্যাকারীদের গ্রেফতারসহ তিনদফা দাবিতে আলটিমেটাম ঘোষণা

প্রকাশঃ ১৯ জুন, ২০২৪ ০৩:০৬:৪৭ | আপডেটঃ ১৪ জুলাই, ২০২৪ ০৩:০৯:৪২  |  ৫৮৪
 সিএইচটি টুডে ডট কম ডেস্ক। সদ্য গঠিত সাজেক গণ অধিকার রক্ষা কমিটি রাঙামাটির বাঘাইহাটে অবস্থানরত অস্ত্রধারী ঠ্যাঙাড়ে সন্ত্রাসী ও নাঈম হত্যাকারীদের গ্রেফতারের জন্য ৪৮ ঘন্টার আলটিমেটাম ঘোষণা করেছে। আগামী ২১ জুন দুপুর ১২টার মধ্যে খুনীদের গ্রেফতারসহ তিন দফা দাবি পূরণ করা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

 

আজ ১৯ জুন সাজেকের উজো বাজারের কাছে গঙ্গারাম সরকারী প্রাইমারী বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক সমাবেশ থেকে এই ঘোষণা দেয়া হয়।

 

তাদের তিনটি দাবি হলো: শান্তি পরিবহনের চালকের সহকারী মোঃ নাঈম হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তি, ঠ্যাঙাড়ে বাহিনী ভেঙে দেয়া এবং বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা  ও বাঘাইহাট জোন কমান্ডারকে প্রত্যাহার করা।

 

সাজেক গণ অধিকার রক্ষা কমিটির আহ্বায়ক ও ৩৬ নং সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অতুলাল চাকমার সভাপতিত্বে উক্ত সমাবেশটি অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সাজেক কার্বারী এসোসিয়েশনের সভাপতি ও সাজেক গণ অধিকার রক্ষা কমিটির সদস্য সচিব নতুন জয় চাকমা, সাজেক ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার পরিচয় চাকমা, সাবেক মেম্বার দেবজ্যোতি চাকমা, সাজেক জুমচাষী কল্যাণ সমিতির সভাপতি জ্যোতি লাল চাকমা।

 

এতে সংহতি জানিয়ে আরো বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক থানা কমিটির সভাপতি নিউটন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন বাঘাইছড়ি শাখার সভাপতি বিশাখা চাকমা ও সাধারণ সম্পাদক নন্দা চাকমা।

 

সমাবেশটির সঞ্চালনা করেন সাজেক গণ অধিকার রক্ষা কমিটির সদস্য ও উজো বাজার পরিচালনা কমিটির সভাপতি বাবুধন চাকমা।

 

গতকাল প্রকাশ্য দিবালোকে নির্বিচার গুলিতে মোঃ নাঈমকে হত্যার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, “ঠ্যাঙাড়েদের অত্যাচারে সাজেকের সাধারণ জনগণ অতিষ্ঠ হয়ে উঠেছে। তাদের কারণে আজ সাজেকে স্বাভাবিক কাজকর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাহত হচ্ছে। সামরিক ও বেসামরিক কর্তৃপক্ষের কাছে বার বার নালিশ করেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না ।

 

 

সভাপতির বক্তব্যে অতুলাল চাকমা তিন দফা দাবি তুলে ধরেন এবং আগামি ৪৮ ঘন্টার মধ্যে তা মেনে নেয়ার আহ্বান জানান। জনগণের উক্ত দাবি মানা না হলে লাগাতার কর্মসূচি দেয়া হবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions