শনিবার | ২২ জুন, ২০২৪

কুকি-চিনসহ সকল সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে যৌথবাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবি

প্রকাশঃ ২৩ মে, ২০২৪ ০৬:০৪:৫৪ | আপডেটঃ ২২ জুন, ২০২৪ ০৪:৫৩:৪৭  |  ২৬৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্তমান সময়ে চলমান পরিস্থিতিতে বান্দরবান জেলায় সশস্ত্র সংগঠন কুকি-চিনের নৈরাজ্যের তীব্র নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলনে করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে বান্দরবান সদরের একটি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো.মজিবর রহমান।

সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো.মজিবর রহমান কুকি চিন ন্যাশনাল ফ্রন্টসহ পার্বত্য এলাকার সশস্ত্র সন্ত্রাসীদের ধিক্কার জানানোর পাশাপাশি বলেন, তাদের এই সন্ত্রাসী কার্যকলাপের কারণে পার্বত্য এলাকার বাঙ্গালীদের পাশাপাশি বেশি ক্ষতি হচ্ছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনসাধারণ।

সংবাদ সম্মেলনে কাজী মো. মজিবর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামে এতোদিন ইউপিডিএফ ও জেএসএসের চাঁদাবাজি, গুম, খুন, অপহরণসহ বিভিন্ন নির্যাতনের শিকার হয়ে আসলেও বর্তমানে নতুন করে কেএনএফের অভয়ারণ্য সৃষ্টি হয়েছে। কুকি-চিন পার্বত্য চট্টগ্রামের প্রায় অর্ধেক ভূমি নিয়ে পূর্ণ স্বায়ত্তশাসন ক্ষমতাসহ বাংলাদেশের অভ্যন্তরে কুকি-চিন রাজ্য প্রতিষ্ঠা করার পাঁয়তারা করছে, তারই ধারাবাহিকতায় বান্দরবানে একের পর এক খুন, গুম, চাঁদাবাজি, হত্যা, রাহাজানি এবং নিরাপত্তাবাহিনী ও সাধারণ মানুষের লাশ ঝড়তে দেখা যাচ্ছে। এসময় তিনি এর তীব্র প্রতিবাদ জানান এবং সন্ত্রাসীদের কোন ছাড় দেয়া হবে না উল্লেখ করে অবিলম্বে যৌথবাহিনীর অভিযান আরো জোরোলে করার জন্য সরকারের কাছে দাবি জানান।

সম্মেলনে পার্বত্য নাগরিক পরিষদের বান্দরবান জেলার সাধারণ সম্পাদক নাসির উদ্দীন,সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক এরশাদ চৌধুরী, লামা উপজেলা সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক রুহুল আমিনসহ পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মী এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions