শনিবার | ২২ জুন, ২০২৪

লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় চলছে ভোট গ্রহণ অনুষ্ঠিত

প্রকাশঃ ২১ মে, ২০২৪ ০৬:৩২:২০ | আপডেটঃ ২২ জুন, ২০২৪ ০২:৫০:৫১  |  ১৯৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় শেষ হয়েছে  উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ কার্যক্রম।  সকাল ৮টা থেকে ভোটগ্রহণ কার্যক্রম শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। এখন চলছে ভোট গণণা।

উপজেলা পরিষদের নির্বাচন উপলক্ষ্যে সকাল থেকে লামা উপজেলার ৩টি ইউনিয়নের ৪১টি কেন্দ্রে এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫টি ইউনিয়নের ২৬টি কেন্দ্রে ভোটগ্রহণ  চলে।

এবারের নির্বাচনে লামা উপজেলায় ২জন চেয়ারম্যান প্রতিদ্ধন্দী, ৪জন পুরুষ ও ৩জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্ধন্দী প্রার্থী ভোটে লড়াই করেছে আর অন্যদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলায় ২জন চেয়ারম্যান প্রতিদ্ধন্দী,  ২জন পুরুষ ও ৪জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্ধন্দী প্রার্থী এবার ভোটে লড়াই করেছে।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, এবারে লামা উপজেলায় মোট ভোটার রয়েছে ৮২ হাজার ৩জন, যার মধ্যে পুরুষ ভোটার ৪২ হাজার ৭শত ৬৪ জন আর নারী ভোটার ৩৯ হাজার ২৩৯জন।
আর অন্যদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলায় মোট ভোটার রয়েছে ৪৫ হাজার ২৭৯জন, যার মধ্যে পুুরুষ ভোটার ২২হাজার ৭৭০জন আর নারী ভোটার ২২ হাজার ৫০৯ জন।

বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায় ভোটাররা শান্তিপূর্ণভাবে লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করেন, প্রতিটি ভোট কেন্দ্রেই পুরুষের পাশাপাশি মহিলা ভোটারের উপস্থিতি দেখা যায়।

এদিকে সকাল থেকেই কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। মাঠ পর্যায়ে নির্বাচনী সহিংসতা এড়াতে ও সুষ্ঠ নির্বাচন উপহার দিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কাজ করছে, আর পুলিশ, আনসার ও বিজিবির সদস্যরা বিভিন্ন কেন্দ্রের পাশাপাশি গুরুত্বপূর্ণ পয়েন্টে দায়িত্ব পালন করছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান,সকাল থেকেই বান্দরবানের লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে এবং এখনো কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। তিনি আরো জানান, দুই উপজেলার আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্বে নিয়োজিত রয়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions