শনিবার | ০৪ মে, ২০২৪

বান্দরবানে চারদিনব্যাপী নানা কর্মসুচীতে উদযাপিত হবে সাংগ্রাই

প্রকাশঃ ১০ এপ্রিল, ২০২৪ ১১:২০:৪৬ | আপডেটঃ ০৩ মে, ২০২৪ ০৭:৫৮:৪৮  |  ৩০৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের বর্ষ বিদায় ও নতুন বর্ষবরণ অনুষ্ঠান সাংগ্রাই উৎসব উদযাপন উপলক্ষে বান্দরবানে এক  সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।বুধবার (১০ এপ্রিল) বিকেলে বান্দরবান সাংগ্রাই উৎসব উদযাপন পরিষদের উদ্যোগে বান্দরবানের একটি রেস্টুরেন্টে এই  সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় সাংগ্রাই উৎসব উদযাপন পরিষদের সভাপতি মং মং সিং এবারের সাংগ্রাই অনুষ্ঠানের কর্মসুচী সাংবাদিকদের অবহিত করেন এবং সকলের সহযোগিতা কামনা করেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, এবারে উৎসব অন্যান্য বছরের চেয়েও আরো প্রাণবন্ত হবে।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ৮টায় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে সাংগ্রাই উৎসব শুরু হবে, পরে সকাল ১০টায়  বয়োজ্যেষ্ঠ পূজা ও চিত্রাংকণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

রবিবার (১৪ তারিখ) দুপুরে বুদ্ধ স্নান, রাতে পিঠা উৎসব, সোমবার (১৫ তারিখ) দুপুরে রাজার মাঠে মৈত্রী পানি বর্ষণ ও মঙ্গলবার (১৬ এপ্রিল)দুপুরে  মৈত্রী পানি বর্ষণের পাশাপাশি ,সাংস্কৃতিক অনুষ্ঠান, ঐতিহ্যবাহী ক্রীড়ানুষ্ঠানের মধ্য দিয়ে এবারের উৎসবের সমাপ্তি ঘটবে। তিনি বলেন, উৎসবটি সবার জন্য উম্মুক্ত থাকবে এবং সকল সম্প্রদায়ের জনগণ এই উৎসব আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে উপভোগ করবে।

সাংগ্রাই উৎসব উদযাপন পরিষদের সভাপতি মং মং সিং আরো বলেন, এবারের বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ৩০০ নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এমপি। আর সেই সাথে বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো.মেহেদী হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

সংবাদ সম্মেলনে সাংগ্রাই উৎসব উদযাপন পরিষদের সহ-সভাপতি পু লু  প্রু, সাধারণ সম্পাদক উ ক্য সিং, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন, সদস্য কৌশিক দাশসহ বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions