শনিবার | ০৪ মে, ২০২৪

বান্দরবানের লামা বাজারে অগ্নিকান্ড : ৬টি দোকান পুড়ে ছাই

প্রকাশঃ ১০ এপ্রিল, ২০২৪ ০৩:২১:০৮ | আপডেটঃ ০৪ মে, ২০২৪ ১২:২৭:১৪  |  ১৪২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা বাজারে আকস্মিক আগুনে ছয়টি দোকান পুড়ে গেছে সেই সাথে আরো তিনটি দোকানের আংশিক ক্ষতি হয়েছে। আগুনে দোকান ও কয়েকটি বসতঘর পুড়ে প্রাথমিক হিসেব মতে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন লামা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিপুল কান্তি নাথ।

মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় বান্দরবানের লামা বাজারের পশ্চিম পাশে নদীরঘাট এলাকায় চারুবালা হোটেল থেকে এই আগুনের সূত্রপাত হয়  বলে জানান স্থানীয়রা।

আগুনে পুড়ে নিঃশেষ হওয়া চারুবালা হোটেলের মালিক চারুবালা দাশ বলেন, মুহূর্তেই আগুনে আমার স্বপ্ন ছাই হয়ে গেছে, দোকান ও বাড়ির কোন মালামাল কিছুই বের করতে পারিনি।

বাজারের ব্যবসায়ী বিসমিল্লাহ ভাত ঘরের মালিক মহিউদ্দিন জানান, আমরা সবাই ইফতার করছিলাম, চারুবালা হোটেল থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়, আগুনের ধোয়া দেখে ফায়ার সার্ভিসে ফোন দিই। ১০ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের সাথে ব্যবসায়ী, সাধারণ জনতা, পুলিশ, জনপ্রতিনিধি ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা অংশ নেয়।

লামা বাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারি বিপুল কান্তি নাথ বলেন, কি কারণে আগুন লেগেছে তা জানা যায়নি। বিদ্যুতের শর্টসার্কিট অথবা চুলার আগুনে এই ঘটনার সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে, বিষয়টি সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

লামা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, আমাদের তিনটি টিম আগুন নিয়ন্ত্রণে কাজ করে, ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত এখনো নির্ণয় করা যায়নি।

এদিকে আগুন লাগার সংবাদে লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হোসেন চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions