বৃহস্পতিবার | ০২ মে, ২০২৪

বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র পরিদর্শন করলেন আইসিটি প্রতিমন্ত্রী

প্রকাশঃ ০৫ এপ্রিল, ২০২৪ ০৯:৫৩:১৭ | আপডেটঃ ০২ মে, ২০২৪ ০৫:৫৮:১৪  |  ২৪৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। স্ত্রী-সন্তানসহ রাঙামাটির কাউখালী উপজেলায় অবস্থিত বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র ও বঙ্গবন্ধু স্যাটেলাইটের বিকল্প নিয়ন্ত্রণ কেন্দ্র পরিদর্শন করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। শুক্রবার (৫ এপ্রিল) সকালে তিনি রাঙামাটির বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্রের বিভিন্ন স্থান ঘুরে দেখেছেন।

জানা গেছে, আগামী ১৪ জুন রাঙামাটির কাউখালীতে প্রতিষ্ঠিত বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্র উদ্বোধনের ৪৯ বছর পূর্ণ হবে। ১৯৭৫ সালের ১৪ জুন ভূ-উপগ্রহ কেন্দ্রটি প্রতিষ্ঠা করা হয়েছিল। এদিন ভূ-উপগ্রহকেন্দ্রটি পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে তার স্ত্রী আরিফা জেসমিন কনিকাসহ রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রæ চৌধুরী, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ ভূ-উপগ্রহ কেন্দ্রের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এরপর প্রতিমন্ত্রী রাঙামাটির প্রধান ডাকঘর, বিটিসিএলের কার্যক্রম পরিদর্শন, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের প্রস্তাবিত ভূমি পরিদর্শন করেছেন। এসময় তার সঙ্গে রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি উপস্থিত ছিলেন।

এসময় প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘গত ১৫ বছরে মাননীয় প্রধানমন্ত্রী রাঙামাটিতে অভূত উন্নয়ন করেছেন। ১৫ বছর আগের রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি আর আজকের ২০২৪ সালের রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান একেবারে রাত আর দিনের মতো পার্থক্য। সারাদেশের মতো তিন পার্বত্য জেলাতেও উন্নয়নের ছোঁয়া ব্যাপকহারে প্রধানমন্ত্রী পৌঁছে দিয়েছেন। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে রাঙামাটি জেলাকে কিভাবে স্মার্ট রাঙামাটিতে উন্নত করা যায় সেজন্য আমরা পরিদর্শন করলাম।’


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions