শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩টি ইটভাটা উচ্ছেদ

প্রকাশঃ ২০ ফেব্রুয়ারী, ২০২৪ ০৯:৫২:৪৯ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৮:৩৭:৫৭  |  ২৯২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নে অবৈধভাবে ইটভাটা গড়ে তোলা এবং ব্যবসা পরিচালনা করার অপরাধে ৩টি ইটভাটা সম্পূর্ণরুপে গুড়িয়ে উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন এবং পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের যৌথ উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়। সকাল  থেকে শুরু হয়ে এই অভিযান চলে সন্ধ্যা পর্যন্ত।

এসময় ঘুমধুম ইউনিয়নের কে স্টার বি, জেএসবি, এসএমবি ব্রিকস এ অভিযান পরিচালনা করে তাদের তৈরিকৃত ইট বিনষ্ট করা হয় এবং চুল্লি ধংস করে দেয়া হয়।
পরে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি এফ ডি আর ব্রিকস এ অভিযান পরিচালনা করা হয় এবং জেলা প্রশাসকের লাইসেন্স ব্যতীত ইট প্রস্তুুত করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আবদুর গফুরকে ইট প্রস্তুুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন , ২০১৯ এর ধারা ৪ ও ১৪ আইনে ১লক্ষ টাকা জরিমানা করা হয় এবং জরিমানার অর্থ নগদ গ্রহণ করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া। এ সময় পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন, পরিদর্শক মোহাম্মদ নুর উদ্দিন, আনসার এর সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন জানান, অবৈধভাবে গড়ে ওঠা সকল ইটভাটার বিরুদ্ধে নিয়মিত অভিযান চলমান রয়েছে এবং আগামীতেও এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions