রবিবার | ০১ অক্টোবর, ২০২৩

বান্দরবানে গরু চুরির অভিযোগে ৬ জন আটক,৪ গরু উদ্ধার

প্রকাশঃ ৩১ মে, ২০২৩ ০৭:৪৪:০৫ | আপডেটঃ ২৯ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৫৮:৫৩  |  ৩৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান জেলার লামা পৌরসভা এলাকা থেকে গরু চোর সিন্ডিকেটের ৬ সদস্যকে আটক করেছে পুলিশ। বুধবার (৩১ মে) দুপুরে পৌরসভা এলাকার লামামুখ উচ্চ বিদ্যালয়ের পাশ থেকে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪টি চোরাই গরু উদ্ধার করে পুলিশ।

সূত্র জান যায়, সোমবার (২৯ মে) রাতে বান্দরবানের আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের ফুটের ঝিরি পাড়ার বাসিন্দা কৃষক খাইরুল বশর ও ইউনুসের খামার বাড়ি থেকে ৪টি গরু চুরি হয়। পরে গরুর মালিকরা চুরির ঘটনায় আলীকদম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। এর প্রেক্ষিতে বুধবার সকালে (৩১ মে) আলীকদম থানার পুলিশের উপ-পরিদর্শক রেজোয়ানুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে লামা পৌরসভা এলাকার লামামুখ এলাকায় অভিযান চালায়। এসময় চুরি যাওয়া গরুগুলো লামা পৌরসভার রাজবাড়ি গ্রামের বাসিন্দা মো.আলী আহমদের ছেলে মো.রাসেল ১ লক্ষ ১০হাজার টাকায় ক্রয় করে বলে জানতে পারে পুলিশ।

পরে এক পর্যায়ে মো.রাসেলকে আটকের পর জিজ্ঞাসাবাদে ৫চোর সদস্যর হদিস বের করে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অন্য ৫ চোর সদস্যকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হলো, বান্দরবানের আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের ফুটের ঝিরির বাসিন্দা নুরুল হোসাইনের ছেলে মো.বাদশা, ছাহেল আহমদের ছেলে মো.আবদুল শফি, মো. বাদশা মিয়ার ছেলে মো.মিজান, রেপারপাড়ি বাজার পাড়ার বাসিন্দা মো.শহীদুল্লাহর ছেলে মো. অমিত হাসান, লামা পৌরসভা এলাকার চেয়ারম্যান পাড়ার বাসিন্দা মোহাম্মদ সোওয়াবের ছেলে নুরুল ইসলাম প্রকাশ আতিক।

চুরি যাওয়া গরুগুলো উদ্ধার ও চোর আটকের অভিযানে লামা থানা পুলিশ সহায়তা করেন বলে জানান, আলীকদম থানা পুলিশের উপ-পরিদর্শক রেজোয়ানুল ইসলাম।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নাছির উদ্দিন সরকার জানান, এ ঘটনায় আটক ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে বান্দরবানের আলীকদম ও লামা উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাড়ার প্রান্তিক কৃষকের গোয়াল ঘর থেকে প্রায়ই হালের বলদ গরু চুরির ঘটনায় নির্ঘুম রাত কাটাচ্ছে কৃষকরা। গরু চোর চক্রটি মিয়ানমারের গরু পরিচয় দিয়ে চুরি করা দেশীয় গরুগুলোও দিব্যি নিয়ে যাচ্ছে অন্য জেলায়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions