শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বিলাইছড়িতে বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ৩১ মে, ২০২৩ ০৭:৪২:৪০ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৩:৫৭:৪৬  |  ৩৪৮

সিএইচটি টুডে ডট কম, বিলাইছড়ি (রাঙামাটি) "তামাক নয় খাদ্য ফলান"- প্রতিপাদ্যকে সামনে রেখে   বিলাইছড়িতে বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে র‌্যালি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

 

৩১ মে (বুধবারসকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ ভবন থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা  শিল্প কলা,বাজার এলাকা নলছড়ি ত্রিমূখী রোড হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হলরুমে এসে শেষ করে। পরে দিবসটি উপলক্ষে হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

 

সভায় উপস্থিত ছিলেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, উপজেলা মেডিকেল অফিসার ডাঃ শার্দূল দাশ এবং শারমিন আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শামসুদ্দিন,উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা( কমান্ড্যান্ট) মোঃ মিজানুর রহমান,থানা এস আই (নিঃ)শামীম আহমেদ  ,উপজেলা প্রশাসনিক কর্মকর্তা বরুন কান্তি  চাকমা এবং আরো উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা - কর্মচারী, রেডক্রিসেন্ট সোসাইটির সদস্য,বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র- ছাত্রী সঞ্চালনায় ছিলেন রুবেল বড়ুয়া। 

 

বক্তারা বলেন, দীর্ঘমেয়াদী তামাক সেবন করলে হৃদ রোগ, ফুসফুস শ্বাসনালীর বিভিন্ন ধরনের  ক্যান্সার  হয়। এটা একটা জিনিস যেটা সুফল নাই, অনেক অর্থ ব্যয় হয়। তামাক যে ক্ষতি তা জেনেও অনেক সেবন করে বা পান করে থাকে নেশা হিসেবে।তামাক তামাক জাতীয় নেশা সেবনে  বছরে বছরে প্রায় ৬১০০০ হাজার মানুষ মারা যায়। তাই আমারদের সকলকে তামাক সেবন চাষ থেকে বিরত থেকে  কৃষির দিকে এগিয়ে এসে খাদ্য ফলাতে  হবে

 

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions