শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপন

প্রকাশঃ ৩১ মে, ২০২৩ ০১:৪০:৩৭ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০১:৫৫:০৭  |  ৩৮৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ‘ তামাক নয়, খাদ্য ফলান ’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৩১ মে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে বান্দরবানে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ^ তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে বুধবার (৩১ মে) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একইস্থানে গিয়ে শেষ হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে দিবসটি উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সভায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিররীজি এর সভাপতিত্বে এসময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী, অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি, ডেপুটি সিভিল সার্জন ডা. এম এম নয়ন সালাউদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা, সদর উপজেলা  ভূমি কর্মকর্তা নার্গিস সুলতানাসহ বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ থেকে তামাক নির্মূল করতে হলে তামাকের উৎপাদন ও ব্যবহার দুটোই কমিয়ে আনতে হবে, সেই সাথে প্রয়োজনীয় সংশোধনী আনয়নসহ বিদ্যমান তামাক নিয়ন্ত্রণ আইনের যথাযথ বাস্তবায়ন ও প্রয়োগ নিশ্চিত করতে হবে। এসময় বক্তারা আরো বলেন, তামাক চাষ বন্ধ করে সেই জমিতেই অধিক পরিমানে বিভিন্ন ফসল উৎপাদন করতে হবে আর তাহলে সবুজে সুফলে ভরে ওঠবে বাংলাদেশ ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions