শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪

রাঙামাটির বরকল উপজেলায় ৪৬২ জন পেলো সোলার হোম সিস্টেম

প্রকাশঃ ২২ মে, ২০২৩ ০৮:০৯:০৬ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ১২:০৩:৫৩  |  ৪১৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। দূর্গম পাহাড়ে আলোয় আলোকিত হচ্ছে পাহাড়বাসীর জীবন বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তিনি বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রাম অঞ্চলকে আলোকিত করতে কাজ করার পাশাপাশি এখানকার মানুষের আর্থসামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আজ  সকালে দূর্গম বরকল উপজেলা পরিষদ মিলনায়তনে বরকল উপজেলার বড় হরিণা ও আইমছড়া ইউনিয়নের ৪৬২ জন উপকারভোগীদের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সোলার হোম সিস্টেম প্রকল্পের প্রকল্প পরিচালক (উপ সচিব) হারুন অর রশীদ, জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চাকমা ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা আরো বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় দুর্গম পার্বত্য অঞ্চলের অধিকাংশ গ্রাম সোলার হোম সিস্টেমের মাধ্যমে বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে যেখানে বিদ্যুৎ লাইন বসানো যাবে না, সে সমস্ত দুর্গম পাহাড়ি এলাকায় সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুত পৌঁছে দেয়া হবে। এতে করে দুর্গম পার্বত্য পল্লীগুলোর মানুষ ডিজিটাল সুযোগ সুবিধার অন্তর্ভুক্তির পাশাপাশি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অংশ নিতে পারবেন।

আলোচনা সভা শেষে বরকল উপজেলার দূর্গম বড় হরিণা ও আইমছড়া ইউনিয়নের ৪৬২ জন উপকারভোগীদের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions