শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
খাগড়াছড়িতে

নানা কর্মসুচীর মধ্যদিয়ে আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস উদযাপন

প্রকাশঃ ৩০ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:৪৪:৩৫ | আপডেটঃ ০৭ এপ্রিল, ২০২৪ ০১:১৭:৩৯  |  ৮২৮
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। নানা কর্মসুচীর মধ্যদিয়ে সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায়ও আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস ২০১৮ পালন করা হয়েছে।  এ উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে এবং দুর্নীতিবিরোধী বেসরকারী সংগঠন টিআইবি, তৃণমূল উন্নয়ন সংস্থা ও ব্র্যাকের সহযোগিতায় যৌথভাবে  র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

পৌর টাউন হলের সামনে থেকে বের হওয়া বর্ণাঢ্য র‌্যালীটি শহরের শাপলা চত্ত্বর হয়ে শিল্পকলা একাডেমীতে শেষ হয় ।
জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ টি এম কাউসার হোসেন, জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ নুরুন্নবী চৌধুরী, সনাক সদস্য  মথুরা বিকাশ ত্রিপুরা, টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ আসাদুজ্জামান, তুণমূল উন্নয়ন সংস্থার প্রোগ্রাম ম্যানেজার  সুবস চাকমা, ব্র্যাক প্রতিনিধি  মোঃ হুমায়ুন কবীর বক্তব্য রাখেন।

আলোচনা সভায় জেলা প্রশাসক বলেন, তথ্য অধিকার আইন, ২০০৯ ই একমাত্র আইন যার দ্বারা জনগন তাদেঁর ক্ষমতা প্রয়োগ করতে পারে । তথ্যের উন্মুক্তা দুর্নীতি প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করে, তাই প্রতিটি সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে তথ্য প্রদানকারী কর্মকর্তা, বিকল্প তথ্য প্রদানকারী তথ্য কর্মকর্তা নিয়োগ প্রদান বাধ্যতামূলক করা হয়েছে।
তিনি আরো বলেন, তথ্য প্রাপ্তিতে জনগনকে সচেতন হতে হবে এবং তাদেঁর সচেতনতা বৃদ্ধিতে সরকারী - বেসরকারী সকল সংগঠনকে এগিয়ে আসতে হবে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions