মঙ্গলবার | ২৩ এপ্রিল, ২০২৪
খাগড়াছড়িতে ত্রিপুরা জনগোষ্ঠির শিক্ষা ও আর্থ-সমাজিক উন্নয়নে করণীয় শীর্ষক মত বিনিময় সভা

কৃষ্টি, সংস্কৃতি, সম্প্রীতি রক্ষা করে আর্থ-সমাজিক উন্নয়নে ঐক্যবদ্ধ হতে হবে: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

প্রকাশঃ ২৮ সেপ্টেম্বর, ২০১৮ ০২:০৯:১৬ | আপডেটঃ ২২ এপ্রিল, ২০২৪ ১১:১৮:১৫  |  ১০৭১
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ত্রিপুরা জনগোষ্ঠীর শিক্ষা ও আর্থ সামাজিক উন্নয়নে করণীয় বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার দুপুরে খাগড়াছড়ি পৌর টাউন হল মিলনায়তনে এ সভার আয়োজন করে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। 

এসময় তিনি বলেন, সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে। সরকারের এ উন্নয়নের ¯্রােতধারায় ত্রিপুরা জনগোষ্ঠীরাও শামিল হবে। এজন্য এ জনগোষ্ঠীকে আর্থ-সামাজিক উন্নয়নে সামনের দিকে এগিয়ে নিতে যে সকল সমস্যা আছে তা চিহ্নিত করে নেতৃবৃন্দদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান কুজেন্দ্র লাল ত্রিপুরা। 

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে সভায়  অন্যান্যাদের মাঝে উপস্থিত ছিলেন, সংগঠনটির উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য খগেশ^র ত্রিপুরা, খোকনেশ^র ত্রিপরা, পার্থ ত্রিপুরা জুয়েল, কার্বারী এসোসিয়েশনের সভাপতি রণিক ত্রিপুরাসহ ত্রিপুরা জনগোষ্ঠীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
এ সময় বক্তারা, ত্রিপুরাদের কৃষ্টি, সংস্কৃতি ও সম্প্রীতি রক্ষায় সামাজিক ভাবে আরোও বেশি করে  উদ্যোগ নিতে এলাকার হেডম্যান, কার্বারী ও জনপ্রতিনিধিদের প্রতি দাবি জানান। 

প্রসঙ্গত, খাগড়াছড়ি জেলায় মোট ত্রিপুরা জনসংখ্যা ৮৬ হাজার ১৯৬ জন আর ত্রিপুরা পাড়া রয়েছে ৪২৫টি। এরমধ্যে কার্বারী ও হেডম্যান (পাড়া ও গ্রাম প্রধান) রয়েছে ৪৬৫ জন। সাংসদ, ইউপি চেয়ারম্যান, সদস্য ও উপজেলা ভাইস চেয়ারম্যানসহ ৮১ জন জন প্রতিনিধি আছে বর্তমানে। আছে ৩১৩ জন শিক্ষকসহ ১৮৯ জন বিভিন্ন চাকুরিজীবি। 

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions