শুক্রবার | ২৬ এপ্রিল, ২০২৪
বান্দরবানে সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসুচী সম্পন্ন

বান্দরবানকে পর্যটকবান্ধব জেলা হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা প্রয়োজন : পার্বত্য প্রতিমন্ত্রী

প্রকাশঃ ২৮ সেপ্টেম্বর, ২০১৮ ০৬:১৮:২৭ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৩:৫২:৫১  |  ৮৩৫
সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান।  “ আমাদের শহর আমরাই রাখব পরিষ্কার ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে বান্দরবান সদরে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে বান্দরবান জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এই কর্মসূচীর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচী শুরু হয়ে বান্দরবান বাজারের বিভিন্ন অলি-গলিতে এই কর্মসুচি পরিচালিত হয়।
পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচীতে পুলিশ প্রশাসন,পৌরসভার কাউন্সিলর,স্কাউট,রেডক্রিসেন্টের সদস্য, আওয়ামীলীগ নেতা কর্মী, কলেজের ছাত্রছাত্রীসহ বিভিন্ন স্তরের জনসাধারণ অংশ নেয়।
 
এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক নাজমুল হোসেন বাবলুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো:ইয়াছির আরাফাত,পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য সিং ইয়ং ¤্রাে, সদস্য ক্যানে ওয়ান চাক,বান্দরবান রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী একেএম জাহাঙ্গীর,বান্দরবান পৌরসভার সচিব মো:তৌহিদুল ইসলাম,প্যানেল মেয়র ও ৪নং ওয়ার্ড পৌর কাউন্সিলর দিলীপ বড়–য়া, ৩নং ওয়ার্ড পৌর কাউন্সিলর অজিত কান্তি দাশ, ৮নং ওয়ার্ড পৌর কাউন্সিলর মো:হাবিবুর রহমান খোকন, বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের সদস্য সচিব টিপু দাশসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

জেলা শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে কর্মসূচীর উদ্বোধন শেষে এক আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বান্দরবানকে পর্যটকবান্ধব জেলা হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা প্রয়োজন। শুধু কারো একার পক্ষে এই শহর পরিস্কার পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। আজ ছাত্রলীগ এই উদ্যোগ নিলো ,আগামীতে অন্যান্যদের ও শহরের সৌন্দর্য্য বৃদ্ধিতে কাজ করতে হবে।  এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি আরো বলেন, বাংলাদেশের উন্নয়নের সাথে সাথে বান্দরবানের ও অনেক উন্নয়ন হয়েছে, আগামীতে এই জেলার ব্যাপক উন্নয়ন হবে।



আয়োজকেরা জানান, পর্যটন জেলা বান্দরবানকে আরো সুন্দর ও ডিজিটাল শহর হিসেবে রুপান্তর করতে আগামীতে এই ধরণের  কর্মসুচী অব্যাহত থাকবে।


 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions