বুধবার | ২৪ এপ্রিল, ২০২৪

জেএসএস সংস্কার কর্তৃক এক সপ্তাহে ৭ জনকে অপহরণের অভিযোগ

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০১৮ ০৭:০১:৪৬ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৯:১২:৩৪  |  ১২৮৮
সিএইচটি টুডে ডট কম ডেস্ক।  ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) -এর কেন্দ্রীয় সংগঠক শান্তি দেব চাকমা আজ বৃহস্পতিবার, ২৭ সেপ্টেম্বর ২০১৮সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে সেনা-মদদপুষ্ট জেএসএস সংস্কারবাদী কর্র্তৃক গত এক সপ্তাহে সাত নিরীহ গ্রামবাসীকে অপহরণ, নির্যাতন ও এদের মধ্যে একজনকে অপহরণের পর খুনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, প্রশাসনের ছত্রছায়ায় সংস্কারবাদী সন্ত্রাসীরা অবাধে ও নির্বিঘেœ এই সব অপকর্ম চালিয়ে যাচ্ছে, কাজেই প্রশাসনকেই এর দায় নিতে হবে।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, গত ১৯ সেপ্টেম্বর বুধবার বিধান চাকমার নেতৃত্বে জেএসএস সংস্কারবাদী সন্ত্রাসীরা দীঘিনালার বাবুছড়া ইউনিয়নের বাসিন্দা মোহন লাল চাকমা (পিতারনাম শৈব রঞ্জন চাকমা) নামে এক ব্যক্তিকে দীঘিনালা সদরে ডেকে সেখান থেকে অপহরণ করে মেরুং-এর মনের মানুষ এলাকায় নিয়ে যায়। পরে ৮ লক্ষটাকা মুক্তিপণের বিনিময়ে তাকে ছেড়ে দেয়া হয়।

গত ২২ সেপ্টেম্বর শনিবার জেএসএস সংস্কারবাদী সন্ত্রাসীরা দীঘিনালার ২ নং বোয়ালখালি ইউনিয়নের ৭ নংওয়ার্ডের কাট্টলী মুরো গ্রামের বাসিন্দা রতন কুমার চাকমার ছেলে কালা চাকমাকে (৩৫) অপহরণ করে। তাকে পরে ৩ লক্ষ টাকা মুক্তিপণের বিনিময়ে ছেড়ে দেয়া হয়।

গত ২১ সেপ্টেম্বর শুক্রবার দুপুর ১টায় জেএসএস সংস্কারবাদীরা খাগড়াছড়ির দীঘিনালার মেরুংইউনিয়নের মায়াফা পাড়া থেকে তীর্থ মোহন ত্রিপুরার ছেলে চন্দন ত্রিপুরাকে (৪৫) নিজ বাড়ি থেকে অস্ত্রের মুখে অপহরণ করে। অপহরণের পর তার মুক্তির জন্য পরিবারের কাছ থেকে ৫ লক্ষ টাকা দাবি করা হয়। কিন্তু যথাসময়ে ধার্যকৃত টাকা দিতে ব্যর্থ হলে সন্ত্রাসীরা তাকে হত্যা করেছে বলে তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

জেএসএস সংস্কারবাদীরা গত ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার রাঙামাটির নানিয়াচর বাজার থেকে দক্ষিণ মরাচেঙ্গী গ্রামের তিন ব্যক্তিকে অপহরণ করে। এরা হলেন জয় ধন চাকমা (৩৫) পিতা প্রভাত চন্দ্র চাকমা, ভাগ্যধন চাকমা (৩৮) পিতা বড় পেদা চাকমা ও অনাময় চাকমা (২৭) পিতা মুরতি রঞ্জন চাকমা। তাদের মুক্তির জন্য পরিবারের কাছ থেকে আড়াইলক্ষ টাকা দাবিক রা হয়েছে।

গত ২৬ সেপ্টেম্বর বুধবার বাঘাইছড়ি উপজেলা সদর থেকে রূপকারী ইউনিয়নের গলাছড়ি গ্রামের বাসিন্দা নোয়ারামচাকমাকেঅপহরণকরাহয়। সংস্কারবাদীরা তাকে ব্যাপক শারীরিক নির্যাতনের পর ছেড়ে দেয়।

শান্তিদেব চাকমা গত বছর নভেম্বর থেকে আজ পর্যন্ত জেএসএস সংস্কারবাদীরা মোট ২৬ জনকে খুন ও কমপক্ষে ৯২জনকে অপহরণ করেছে বলে বিবৃতিতে অভিযোগ করেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions